• বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

বাবাকে নজরদারিতে রাখতেন শাহরুখকন্যা!

  • প্রকাশিত ০৮:১৮ রাত ফেব্রুয়ারি ২, ২০১৯
শাহরুখ-সুহানা
শাহরুখ খান ও সুহানা খান। ছবি: সংগৃহীত

অভিনয়ে আসার আগেই ‘জিরো’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন সুহানা

বলিউড বাদশাহ শাহরুখ খানের সর্বশেষ ছবি ‘জিরো’ বক্স অফিসে সাফল্য না পেলেও অন্য যেকোনও ছবির চেয়ে এটি তার কাছে বেশি মূল্যবান। কারণ, এই সিনেমার সেটেই কন্যা সুহানা খানের সঙ্গে কাজ করেছেন শাহরুখ।

বিখ্যাত তারকাদের সন্তানদের বরণ করে নিতে সবসময়ই প্রস্তুত বি-টাউন। সারা আলি খান থেকে শুরু করে জাহ্নবী কাপুর ইতোমধ্যে অভিনয় জগতে পা রেখেছেন এই বলিউড বেবিরা। আর সেই ধারাবাহিকতায় এখন সবার চোখ শাহরুখকন্যা সুহানার দিকে।

শাহরুখও জানিয়ে দিয়েছেন, বলিউডে পা রাখার জন্য মুখিয়ে আছেন সুহানা। এখন তিনি লন্ডনে প্রশিক্ষণ নিচ্ছেন।

একটি সাময়িকীকে দেওয়া সাক্ষাৎকারে শাহরুখ খান বলেছেন, বড়পর্দায় অভিষেক হতে সুহানার আরও কয়েক বছর লাগবে। কারণ এখন তিনি অভিনয়ের প্রশিক্ষণ নিচ্ছেন।

‘‘হ্যাঁ, সুহানা অভিনয় করতে চায়; কিন্তু এর আগে তার তিন-চার বছরের প্রশিক্ষণ দরকার। এখন সে লন্ডনের থিয়েটারে কাজ শিখছে। আশা করি, এরপর সে যুক্তরাষ্ট্রে যাবে’’, বলেন শাহরুখ খান।

বলিউড বাদশাহ জানান, আনন্দ এল রাই পরিচালিত ‘জিরো’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন সুহানা খান।

সেই অভিজ্ঞতার কথা জানিয়ে শাহরুখ বলেন, ‘‘শুটিংয়ে আমি, ক্যাটরিনা আর আনুশকার ওপর সুহানাকে নজর রাখতে বলেছিলাম। কারণ ওরা দুজনে দুটো আলাদা ঘরানার অভিনেতা। ক্যাটরিনা আকর্ষণীয়। আর আনুশকা নিজের মতোই প্রতিক্রিয়া দেখায়। কিন্তু ওরা আবার সুহানাকে আমার ওপর নজর রাখতে বলল। যাতে আমি বাড়ি থেকে ঠিক সময়ে শুটিংয়ে পৌঁছাই। সুহানা বলত, বাবা শট রেডি।’’

২৫ বছর ধরে চলচ্চিত্রশিল্পের সঙ্গে যুক্ত শাহরুখ খান। তিনি মনে করেন, এই শিল্পে ঢোকার আগে ভালো করে শেখাটা জরুরি। তিনি চান, সুহানাও আগে শিখুন।