• মঙ্গলবার, মে ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৩০ সকাল

যৌন হেনস্থার কথা নিয়ে ‘হ্যাশট্যাগ মি টু’ তে আসছেন নুসরাত ফারিয়া

  • প্রকাশিত ০৫:২৩ সন্ধ্যা ফেব্রুয়ারি ১১, ২০১৯
নুসরাত ফারিয়া
ছবি: নুসরাত ফারিয়ার ফেসবুক একাউন্ট থেকে নেওয়া

সমাজের সব বয়সের ছেলেমেয়েদের জীবনে এমন কিছু ঘটনা ঘটে, তা কেউ কাউকে বলতে পারে না। এই না বলা কথা নিয়েই আসছেন নুসরাত ফারিয়া

যৌন হেনস্তার অভিজ্ঞতা শোনাবেন দুই বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। না, নিজের কোনো তিক্ত অভিজ্ঞতা নয়, বরং অন্যের জীবনে ঘটে যাওয়া তিক্ততার কোথায় তিনি শ্রোতাদের শোনাবেন।

এরই মাধ্যমে দীর্ঘ বিরতির পর আবার আরজে হিসেবে হাজির হচ্ছেন নুসরাত ফারিয়া। ‘হ্যাশট্যাগ মি টু’ নামের এই অনুষ্ঠানের প্রযোজনা এবং মূল পরিকল্পনা করেছেন আরজে রাসেল।

ফারিয়া জানান, সমাজের সব বয়সের ছেলেমেয়েদের জীবনে এমন কিছু ঘটনা ঘটে, তা কেউ কাউকে বলতে পারে না। এই না বলা কথা নিয়েই এই অনুষ্ঠান। এখানে মানুষের না বলা এইসব গল্প দর্শক-শ্রোতাদের শোনানো হবে। এর পাশাপাশি অনুষ্ঠানে আগতদের জন্য একটা দিকনির্দেশনাও থাকবে বলে জানান এই দর্শকপ্রিয় অভিনেত্রী।

রেডিও চ্যানেলের পাশাপাশি ইউটিউব এবং টেলিভিশনেও দেখানো হবে অনুষ্ঠানটি। আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহ থেকে সরাসরি সম্প্রচারিত হবে ৫২ পর্বের অনুষ্ঠানটি। প্রবাসী বাংলাদেশিরাও অডিও ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাদের না বলা কথা জানাতে পারবেন অনুষ্ঠানটিতে।

এ প্রসঙ্গে চিত্রনায়িকা ফারিয়া বলেন, "একসঙ্গে অডিও–ভিডিওতে ধারণ হবে অনুষ্ঠানটি। তবে, যারা অনুষ্ঠানে তাদের গল্প বলতে আসবেন, তাদের নাম–পরিচয় গোপন থাকবে। ভিডিওতেও তাদের চেহারা দেখানো হবে না"।

এর আগে প্রায় তিন বছর আগে "বন্ধুত্বের বুধবার" নামে একটি অনুষ্ঠানে সর্বশেষ আরজে হিসেবে কাজ করেছিলেন নুসরাত ফারিয়া।

এতোদিন পর আবার উপস্থাপনায় ফেরা নিয়ে তিনি বলেন, "মাঝেমধ্যে উপস্থাপনার কাজ করি। এই অনুষ্ঠানটি বড় পরিসরে হচ্ছে। আয়োজন দেখেই রাজি হয়েছি। প্রায় ছয় মাস আগে থেকেই অনুষ্ঠানটির পরিকল্পনার সঙ্গে আছি।"

উল্লেখ্য, সম্প্রতি জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানের সাথে "শাহেনশাহ" নামের একটি চলচিত্রের শুটিং শেষ করেছেন নুসরাত ফারিয়া।