• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:২৩ দুপুর

'অভিনেত্রী' সানাইকে একহাত নিলেন চিত্রনায়িকা শবনম ফারিয়া

  • প্রকাশিত ০৩:১০ বিকেল ফেব্রুয়ারি ১৮, ২০১৯
সানাই-শবনম ফারিয়া
মডেল সানাইয়ের 'অপ্রাসঙ্গিক' কার্যক্রমের তীব্র সমালোচনা করেছেন অভিনেত্রী শবনম ফারিয়া। ছবি: সংগৃহীত

ভবিষ্যতে এমন 'অপ্রাসঙ্গিক' ছবি ও ভিডিও আপলোড না করার শর্তে মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন সানাই

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা ধরণের আপত্তিকর এবং 'অপ্রাসঙ্গিক' পোস্ট ও ছবি আপলোড করার কারণে বারবার আলোচিত এবং সমালোচিত হয়েছেন মডেল সানাই। এরই প্রেক্ষিতে রবিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট সামাজিক যোগাযোগ মাধ্যমে অশ্লীল ভিডিও ও কনটেন্ট ছড়ানোর কারণে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করে।

সানাইয়ের এহেন আপত্তিকর কার্যক্রম এবং তাকে নিয়ে মিডিয়ায় এত মাতামাতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ছোটপর্দা এবং চলচিত্রের জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়াও। সম্প্রতি এক ফেসবুক স্ট্যাটাসে সানাইকে তথাকথিক অভিনেত্রী হিসেবে উল্লেখ করে তিনি কোন সিনেমা এবং নাটকে অভিনয় করেছেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন এই অভিনেত্রী। একজন তথাকথিত অভিনেত্রীর জন্য মিডিয়ার সকল অভিনেত্রীকে কথা শুনতে হয় বলেও তার ফেসবুক পোস্টে মন্তব্য করেছেন শবনম ফারিয়া। পোস্টে তিনি সানাইয়ের মত মডেলদের নিয়ে মিডিয়ার এত মাতামাতিরও সমালোচনা করেছেন। এছাড়াও বিভিন্ন মিডিয়ায় তার নামের পাশে অভিনেত্রী শব্দটি যোগ করায় তিনি তীব্র ক্ষোভ প্রকাশ করেন। 


ফেসবুক পোস্টটিতে ফারিয়া লিখেছেন, "এদের মতো অসভ্য কুলাঙ্গার গুলার জন্য সবার নাম খারাপ হয়! সে নাকি অভিনেত্রী! কিসের অভিনেত্রী? কোথায় কাজ করেছে? কোন নাটক? কোন সিনেমা? শুধু শুধু এট্যেনশন এর জন্য মিডিয়ার নাম বিক্রি! এসব অশালিন মেয়েদের জন্য আমাদের একশো কথা শুনতে হয়! আর আমাদের মিডিয়া, যত ফকিন্নি/ঝকিন্নি আছে সেগুলো নিয়ে মাতামাতি! কেন এদের ভাইরাল করতে হবে? কেন এদের ইন্টারভিউ নিয়ে যে জানে না, যে চেনে না তাকে জানাতে/চেনাতে হবে? কেন তার এসব অসভ্যতাকে এতোদিন লাই দেয়া হলো? কেন প্রথমেই তাকে বয়কট করলো না মিডিয়া? কেন কার নামের পাশে অভিনেত্রী যোগ করা হলো?"

সবশেষে ডিএমপির সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম ইউনিটকে তাদের এই পদক্ষেপের জন্য সাধুবাদ জানান তিনি।

এদিকে, বিতর্কিত এই মডেল সানাইকে জিজ্ঞাসাবাদে ফেসবুক এবং ইন্টারনেট থেকে তার আপলোড করা আপত্তিকর ছবি এবং ভিডিও সরিয়ে ফেলতে বলেছে পুলিশ। ভবিষ্যতেও এ ধরণের ছবি ও ভিডিও পোস্ট করা থেকে তাকে বিরত থাকতে বলা হয়েছে। এই শর্তেই মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন সানাই। ছাড়া পেয়ে ফেসবুক লাইভে এসে তার কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে ভবিষ্যতে আর এমন কাজ করবেন না বলেও জানিয়েছেন এই মডেল।