• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

এবার 'ইংলিশ ফেলুদা' হচ্ছেন অর্ল্যান্ডো ব্লুম!

  • প্রকাশিত ০৪:৫৮ বিকেল মার্চ ২৭, ২০১৯
ফেলুদা ব্লুম
ছবি: সংগৃহীত

এবার উপমহাদেশের গণ্ডি পেরিয়ে ফেলুদাকে নিয়ে ছবি বানানো হচ্ছে হলিউডে। এতে ফেলুদার চরিত্রে অভিনয় করবেন পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান খ্যাত অর্ল্যান্ডো ব্লুম।

বাংলা সাহিত্যের অমর সৃষ্টি সত্যজিৎ রায়ের ফেলুদা। বাঙালির গর্ব এই গোয়েন্দা চরিত্রটি নিয়ে মানুষের আগ্রহের কমতি নেই। ভারত-বাংলাদেশে ফেলুদাকে নিয়ে একাধিক চলচ্চিত্র ও টিভি সিরিজ নির্মিত হয়েছে। 

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এবার উপমহাদেশের গণ্ডি পেরিয়ে ফেলুদাকে নিয়ে ছবি বানানো হচ্ছে হলিউডে। এতে ফেলুদার চরিত্রে অভিনয় করবেন পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান খ্যাত অর্ল্যান্ডো ব্লুম। ইংরেজি ভাষায় নির্মিতব্য সিনেমাটিতে ফেলুদার সহকারি তোপসের ভূমিকায় দেখা যেতে পারে ভারতীয় বংশোদ্ভূত হলিউড তারকা দেব প্যাটেলকে। এটি পরিচালনা করবেন ‘স্ল্যামডগ মিলিয়নিয়ার’ খ্যাত পরিচালক ড্যানি বয়েল। ভারত ও লন্ডনে হবে সিনেমার শুটিং। 

ফেলুদা সিরিজের গল্প ‘লন্ডনে ফেলুদা’ অবলম্বনে ছবিটি নির্মিত হবে। মূলত ‘স্ল্যামডগ মিলিয়নিয়র’ এর শুটিংয়ের সময় মুম্বাই বিমানবন্দর থেকে ‘লন্ডনে ফেলুদা’ এর ইংরেজি অনুবাদ কিনে পড়েন। তারপরই তিনি এই গল্প নিয়ে ছবি বানানোর সিদ্ধান্ত নেন।