• শুক্রবার, এপ্রিল ০৩, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০১:৫৩ দুপুর

তথ্যমন্ত্রীর আশ্বাসে সিনেমা হল বন্ধের সিদ্ধান্ত ‘আপাতত স্থগিত’

  • প্রকাশিত ০৯:৫৪ রাত এপ্রিল ২, ২০১৯
সিনেমা হল
ছবি- সৌজন্যে

গত ১৩ মার্চ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে হল বন্ধের আল্টিমেটাম দিয়েছিল চলচ্চিত্র প্রদর্শক সমিতি

তথ্যমন্ত্রীর কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়ে আগামী ১২ এপ্রিল থেকে দেশের সব সিনেমা হল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে এসেছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

আজ (২ এপ্রিল) দুপুর ৩টায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে দেশের সিনেমা হল মালিক সমিতির সংগঠন চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতাদের বৈঠক শেষে তারা এ ঘোষণা দেন।

তারা জানান, বৈঠকের পর তথ্যমন্ত্রীর কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছেন। তাই তারা আন্দোলন ‘আপাতত স্থগিত’ করেছেন।

বৈঠকে মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের কর্মকর্তারা ছাড়াও বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইফতেখার উদ্দিন নওশাদ, মিয়া আলাউদ্দীন, আমির হামজা, আবু হোসেন প্রমুখ।

খবরটি নিশ্চিত করেছেন প্রদর্শক সমিতির উপদেষ্টা আলাউদ্দীন মিয়া। তিনি বলেন, "‌‘তথ্যমন্ত্রীর কাছে প্রদর্শক সমিতির পক্ষ থেকে কিছু দাবিদাওয়া ছিল। মন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন, তিনি দাবিগুলো একে একে পূরণ করবেন। তাই আমরা তথ্যমন্ত্রীকে কিছুদিন সময় দিয়েছি। এরমধ্যে তিনি আমাদের দাবিগুলো মেনে না নিলে পুনরায় হল বন্ধ রাখতে বাধ্য হবো।"

গত ১৩ মার্চ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে হল বন্ধের আল্টিমেটাম দিয়েছিল চলচ্চিত্র প্রদর্শক সমিতি।

দেশে বিদেশি ছবি প্রবেশের সহজ নীতিমালা ও দেশীয় ছবি নির্মাণ বাড়ানোর কথা জানান তারা। এমনকি হলিউডের ছবিগুলোর মতোই হিন্দি ও উপমহাদেশীয় চলচ্চিত্র মুক্তির প্রথম দিনেই বাংলাদেশে আনার দাবি এই সংগঠনের।