• বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

ভারতের নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ভিসা বাতিল ফেরদৌসের

  • প্রকাশিত ০৬:০৯ সন্ধ্যা এপ্রিল ১৬, ২০১৯
ফেরদৌস
ভারতের রাজ্যসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলায় তৃণমূল কংগ্রেসের এক প্রার্থীর নির্বাচনী প্রচারণায় চিত্রনায়ক ফেরদৌস ছবি: সংগৃহিত

এদিকে, ফেরদৌসের উপস্থিতিতে সমালোচনার মুখে পড়তে হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসকে

ভারতে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। সাত ধাপের এ নির্বাচনের দ্বিতীয় ধাপে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচারণা চালাতে দেখা যায় বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌসকে। এরপরই শুরু হয়েছে তুমুল বিতর্ক। এদিকে এ বিতর্কের জের ধরে তার ভিসাও বাতিল করেছে ভারত।

এদিকে, ফেরদৌসের নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার বিষয়ে তদন্ত শুরু করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলে ভারতীয় গণমাধ্যমসূত্রে জানা গেছে ।

প্রসঙ্গত, রবিবার (১৪ এপ্রিল) ও সোমবার (১৫ এপ্রিল) পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে একটি হুডখোলা গাড়িতে প্রচারণা চালাতে দেখা যায় তাকে। এসময় আরও উপস্থিত ছিলেন পশ্চিম বাংলার জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রীরা।

ভারতের রাজ্যসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলায় তৃণমূল কংগ্রেসের এক প্রার্থীর নির্বাচনী প্রচারণায় চিত্রনায়ক ফেরদৌস ছবি: সংগৃহিত

এরপরই ফেরদৌসের উপস্থিতিতে সমালোচনার মুখে পড়তে হয় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসকে।

এ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় আইন মানেন না এমন অভিযোগ তুলে পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, “ভারতের একটি নিবন্ধিত রাজনৈতিক দল কীভাবে বিদেশি নাগরিককে দিয়ে পশ্চিমবঙ্গে রোড শো করায়? ভোট কম পড়লে রোহিঙ্গাদের ডেকে আনবেন। কাল হয়তো ইমরান খানকে তৃণমূলের প্রচারে ডাকবেন। আমরা এই ঘটনার নিন্দা জানাই।”