• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

৪০ বছর পূর্তিতে যুক্তরাষ্ট্র-কানাডা-অস্ট্রেলিয়ায় মাইলসের কনসার্ট

  • প্রকাশিত ০৭:০৩ রাত জুন ১৭, ২০১৯
মাইলস
সংবাদ সম্মেলনে মাইলস ফেসবুক

অক্টোবরে অস্ট্রেলিয়ায় কনসার্ট শেষে দেশে ফিরে বর্ণাঢ্য আয়োজন করবে ব্যান্ডটি

৪০ বছর পূর্তি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানসূচি হাতে নিয়েছে দেশের শীর্ষস্থানীয় ব্যান্ডদল মাইলস। রবিবার (১৬ জুন) রাজধানীর কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ের ডেইলি স্টার সেমিনার হলে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান ব্যান্ডের সদস্যরা।

মাইলসের এই সুদীর্ঘ পথচলার একটি সংক্ষিপ্ত ভিডিওচিত্রের মাধ্যমে সংবাদ সম্মেলন শুরু হয়।

মাইলসের এই বিশেষ অনুষ্ঠানসূচির বিজ্ঞাপন অংশীদার ‘উইন্ডমিল’।

সংবাদ সম্মেলনে ব্যান্ডের অন্যতম সেরা তারকা শাফিন আহমেদ বলেন, “আমি কিছুটা পেছনে ফিরে দেখতে চাই। মাইলস দেশের সঙ্গীতাঙ্গনে অনেক বিষয়ের পথপ্রদর্শক। ১৯৭৯ সালে শুরু হলেও ১৯৮২ সাল আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বছর ছিল। ওই বছরই বিটিভির একটি অনুষ্ঠানের মাধ্যমে আমরা সর্বপ্রথম আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করি।”

তিনি বলেন, “ওই বছরই আমরা শিল্পকলায় একটি একক কনসার্ট করেছিলাম।”

শাফিন আরও জানান, মাইলসই দেশের প্রথম ব্যান্ড যারা আন্তর্জাতিক স্পন্সরশিপের মাধ্যমে দেশের বাইরে কনসার্টে অংশ নেয়।

৪০ বছর পূর্তি অনুষ্ঠানের বিষয়ে ব্যান্ডের আরেক গুরুত্বপূর্ণ সদস্য হামিন আহমেদ বলেন, প্রথমেই আমি সবাইকে ধন্যবাদ জানাই এবং সবাইকে সঙ্গে নিয়েই আমরা আমাদের ৪০ বছরপূর্তি অনুষ্ঠান করতে চাই।

তিনি বলেন, “নিউ জার্সিতে একক কনসার্টের মাধ্যমে আমাদের যুক্তরাষ্ট্র ভ্রমণ শুরু হবে। এছাড়া, ১২টি অঙ্গরাজ্যে সমান সংখ্যক কনসার্টে অংশ নেবে মাইলস। এরপর সেপ্টেম্বরে কানাডার ৬টি শহরে পারফর্ম করব আমরা।”

 “অক্টোবরে আমরা অস্ট্রেলিয়ায় যাব এবং এরপর দেশে ফিরে এসে বর্ণাঢ্য আয়োজন করব”, যোগ করেন হামিন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাইলসের শাফিন আহমেদ, হামিন আহমেদ, মানান আহমেদ, সৈয়দ জিয়াউর রহমান তূর্য এবং ইকবাল আসিফ জুয়েল এবং বিজ্ঞাপন অংশীদার ‘উইন্ডমিল’-এর ম্যানেজিং ডিরেক্টর সাব্বির রহমান তানিম।