• বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০১ রাত

‘হাওয়া হাওয়াই’ লুকে মাদাম তুসোতে শ্রীদেবীর মূর্তি

  • প্রকাশিত ০৪:৪০ বিকেল সেপ্টেম্বর ৫, ২০১৯
শ্রীদেবী
ছবি: সংগৃহীত

লাল গাউন পরে মায়ের স্মৃতির এই দিনে উপস্থিত ছিলেন বলিউডের তরুণ অভিনেত্রী জাহ্নবী

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবীর মোমের মূর্তি বসানো হয়েছে মাদাম তুসোর সিঙ্গাপুরের জাদুঘরে।

সিঙ্গাপুরে প্রয়াত এই অভিনেত্রীর মোমের মূর্তি বুধবার (৫ সেপ্টেম্বর) উন্মোচন করেন তার স্বামী ও চলচ্চিত্র নির্মাতা বনি কাপুর এবং দুই মেয়ে জাহ্নবী ও খুশি কাপুর। তাদের সঙ্গে আরও ছিলেন তার ভাই সঞ্জয় কাপুর।

এনডিটিভির বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

সঞ্জয় কাপুর এই বিশেষ দিনটিতে একটি মর্মস্পর্শী বার্তা দিয়ে শ্রীদেবীর মোমের মূর্তির ফার্স্ট লুক ইনস্টাগ্রামে শেয়ার করেন। তিনি লিখেন, ‘‘শ্রীদেবী চিরকালই আমাদের মনের গভীরে থাকবেন।’’

লাল গাউন পরে মায়ের স্মৃতির এই দিনে উপস্থিত ছিলেন বলিউডের তরুণ অভিনেত্রী জাহ্নবী। অন্যদিকে ধূসর রঙা পোশাকে খুশি কাপুরও যে মাকে মিস করছেন তা স্পষ্ট বোঝা যাচ্ছিল।

শ্রীদেবীর অনুরাগীদের এই মোমের মূর্তিটির একটি বিশেষ মূল্য থাকবে কারণ এটি ১৯৮৭ সালে মিস্টার ইন্ডিয়া চলচ্চিত্রে শ্রীদেবীর ‘হাওয়া হাওয়াই’ লুক থেকেই অনুপ্রাণিত। মোমের মূর্তি ছাড়াও মাদাম তুসো সিঙ্গাপুর জাদুঘরে একটি বিশেষ স্মৃতি প্রাচীর নির্মিত হয়েছে যেখানে ভক্তরা প্রয়াত অভিনেত্রীকে শ্রদ্ধা জানতে পারেন। মাদাম তুসো সিঙ্গাপুর শ্রীদেবীর মূর্তিকে জাদুঘরে ‘অনন্য’ এবং ‘নিজস্ব সংযোজন’ হিসেবেই বর্ণনা করেছে।

এর আগে শ্রীদেবীর জন্মবার্ষিকীতে তার মোমের মূর্তির ঝলক ও বিশেষ একটি ক্যাপশন শেয়ার করে মাদাম তুসো সিঙ্গাপুর কর্তৃপক্ষ।

তারা জানান, ‘‘বলিউড আইকনকে আমরা যে শ্রদ্ধা জানাতে চলেছি তার জন্য আমরা আনন্দিত। আমরা গর্বিত আপনাদের জানাতে পেরে যে অভিনেত্রী শ্রীদেবীর মোমের মূর্তিটি সেপ্টেম্বরের শুরুতেই জায়গা পাবে এই জাদুঘরে! তার মূর্তিটি বিশ্বের অন্যতম সেরা নির্মাণ এবং এটি মাদাম তুসো সিঙ্গাপুরের নিজস্ব সংযোজন।’’