• সোমবার, নভেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৩৪ দুপুর

ছেলে কেন অভিনেতা হতে পারবে না, জানালেন শাহরুখ

  • প্রকাশিত ০৪:৪৭ বিকেল অক্টোবর ২৬, ২০১৯
শাহরুখ
শাহরুখ খান ও তার বড় ছেলে আরিয়ান। ছবি: সংগৃহীত

শাহরুখ জানান, তার ছেলে আরিয়ান এখন যুক্তরাষ্ট্রে ফিল্ম নিয়ে পড়াশোনা করছে

বলিউড পাড়ার মহাতারকাদের কথা বলতে গেলেই সামনে উঠে আসে শাহরুখ খানের নাম। নন্দিত অভিনয় দিয়ে নিজের দখলে নিয়েছেন কিং খান খেতাবটি। তবে বাবা অভিনেতা বলেই যে ছেলের অভিনয়শিল্পের দিকে ঝুঁকতে হবে এমন তো কোনো কথা নেই। শাহরুখপুত্র আরিয়ানও এমনটাই। ছেলে কেন অভিনেতা হতে পারবেন না, তা জানিয়ে দিয়েছেন বাবা শাহরুখই। 

‘মাই ন‌েক্সট গেস্ট নিডস নো ইন্ট্রোডাকশন উইথ ডেভিড লেটারম্যান' নামের এক অনুষ্ঠানে শাহরুখ এমন কথা জানিয়েছেন বলে উল্লেখ করা হয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে। 

শাহরুখ জানান, তার ছেলে আরিয়ান এখন যুক্তরাষ্ট্রে ফিল্ম নিয়ে পড়াশোনা করছে। আর সে অভিনেতা হতে চায় না। আরিয়ান ‘ভাল লেখক' হলেও তার মধ্যে অভিনেতার উপাদান নেই। 

কিং খান বলেন, ‘‘যেটা একজন অভিনেতার মধ্যে থাকে ওর (আরিয়ান) মধ্যে সেটা নেই এবং সেটা ও বুঝতেও পেরেছে। কিন্তু ও ভাল লেখক। আমি মনে করি, অভিনেতা হওয়ার ইচ্ছেটা ভেতর থেকে আসে। আপনাকে সত্যিই কিছু করতে হবে এবং খানিকটা প্রতিভা যা আপনাকে সেটা করতে ও শিখতে সাহায্য করবে। কিন্তু আমি সেটা বুঝতে পেরেছিলাম ওর কাছ থেকেই, যখন ও আমাকে এসে এটা বললো।''

তিনি আরও বলেন, ‘‘ও আমার কাছে এসে বললো, ‘আমার মনে হয় না আমি অভিনয় করতে চাই।' ও বলে, ‘সবসময় আমাকে তোমার সঙ্গে তুলনা করা হবে এবং আমি ওই পরিস্থিতিতে পড়তে চাই না।' ওর বক্তব্য খুবই বাস্তব ও সৎ।''

শাহরুখকন্যা সুহানাও যুক্তরাষ্ট্রে ফিল্ম নিয়ে পড়াশোনা করছে। সুহান‌া গত বছর ‘ভোগ' পত্রিকায় এক সাক্ষাৎকারে তার অভিনেত্রী হওয়ার স্বপ্নের কথা ব‌লে। তবে শাহরুখ সুহানার বলিউডে কাজ করতে চাওয়া নিয়ে কিছু বলেননি।