• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০০ দুপুর

তোপের মুখে শাহরুখ, পাশে দাঁড়ালেন শাবানা

  • প্রকাশিত ০১:২৩ দুপুর অক্টোবর ২৯, ২০১৯
শাহরুখ খান
ছবি: সংগৃহীত

শাহরুখ তার স্ত্রী গৌরী খান ও ছেলে আব্রাম খানকে নিয়ে একটি একরঙা ছবি টুইটারে শেয়ার করেন

হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব দীপাবলিতে মাথায় তিলক দেওয়া একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে সমালোচনার মুখে পড়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খান। তবে এক্ষেত্রে তার পক্ষ নিয়ে পাশে দাঁড়িয়েছেন আরেক অভিনেত্রী শাবানা আজমি।

রবিবার (২৭ অক্টোবর) বলিউড কিং শাহরুখ তার স্ত্রী গৌরী খান ও ছেলে আব্রাম খানকে নিয়ে একটি একরঙা ছবি টুইটারে শেয়ার করেন। সেখানে তিনজনকেই তিলক পরা দেখা যায়।

অভিনেতা ভক্ত এবং অনুগামীদের উদ্দেশে "# হ্যাপি দিওয়ালি" শুভেচ্ছা জানিয়ে টুইটে শাহরুখ লেখেন, "আপনার জীবন আলোকিত এবং সুখী হোক।"

এর পরেই সমালোচনার মুখে পড়েন এ অভিনেতা। ছবিটি পোস্ট করার পর টুইটারে তাকে "ভুয়া মুসলিম" বলে কটাক্ষ করে অনেকে। কেউ কেউ এটাকে "লজ্জাজনক" বলেও মন্তব্য করেছে। মুসলিম হয়ে দীপাবলি উদযাপন ও হিন্দুদের প্রথা মানায় তার লজ্জা পাওয়া উচিত, বলেও মন্তব্য এসেছে।

এ অবস্থায় শাহরুখের পাশে দাঁড়িয়ে শাবানা আজমি টুইট করেন। তিনি লেখেন, "ইসলাম ধর্ম এতো সংকীর্ণ নয় যে ভারতীয় সংস্কৃতি পালন করা যাবে না বা পালন করলে হুমকির মুখোমুখি হতে হবে।"

তবে হিন্দু ধর্মীয় উৎসব উদযাপনের জন্য শাহরুখ এবারই প্রথম সমালোচিত হলেন তা কিন্তু নয়। চলতি বছর গণেশ চতুর্থী উপলক্ষে তিনি গণেশ পূজার ছবি শেয়ার করেও সমালোচিত হন।