• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:৪১ দুপুর

গুরুতর অসুস্থ কিংবদন্তী সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর হাসপাতালে

  • প্রকাশিত ০৭:৫৭ রাত নভেম্বর ১১, ২০১৯
লতা মঙ্গেশকর
লতা মঙ্গেশকর। ফাইল ছবি: সংগৃহীত

শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেওয়ায় রবিবার মধ্যরাতে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয় ৯০ বছরের প্রবাদপ্রতিম এই শিল্পীকে

গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেওয়ায় রবিবার (১০ নভেম্বর) মধ্যরাতে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয় ৯০ বছরের প্রবাদপ্রতিম এই শিল্পীকে ।

এই মুহূর্তে তার অবস্থা সঙ্কটজনক বলে জানা গিয়েছে। সেখানে ভেন্টিলেটর সাপোর্টে তাকে রাখা হয়েছে বলেও এক প্রতিবেদনে জানিয়েছে আনন্দবাজার।  

হাসপাতালের একটি সূত্র জানায়, ‘‘গতকাল (রবিবার) রাত দেড়টা নাগাদ লতা মঙ্গেশকরকে হাসপাতালে আনা হয়। সিনিয়র মেডিকেল অ্যাডভাইসর ফারুখ ই উদওয়াড়িয়ার তত্ত্বাধানে আইসিইউ-তে ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন তিনি।”

শ্বাসকষ্টের পাশাপাশি লতা মঙ্গেশকরের নিউমোনিয়া ও হৃদযন্ত্রের সমস্যা ধরা পড়েছে বলেও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

লতা মঙ্গেশকরের অসুস্থতা নিয়ে তার পরিবারের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি।

১৯২৯ সালে এক সাঙ্গীতপ্রিয় পরিবারে জন্ম হয় মঙ্গেশকরের। বাবা কিংবদন্তী শাস্ত্রীয় সঙ্গীতশিল্পী পণ্ডিত দীনানাথ মঙ্গেশকর। বাবার কাছেই ছোটবেলায় হাতেঘড়ি নেন তিনি। পাঁচ ভাই-বোনের মধ্যে লতাই সবচেয়ে বড়ো। অন্যান্য বোন আশা ভোঁশলে, ঊষা মঙ্গেশকর, হৃদয়নাথ মঙ্গেশকরও গানের দুনিয়ার বিশিষ্ট শিল্পী। 

বাবা দীনানাথ যখন মারা যান, লতা মঙ্গেশকর মাত্র ১৩ বছরের কিশোরী। সংসারের হাল ধরতে ওই বয়সেই মারাঠি ছবিতে অভিনয়ের সঙ্গে গান গেয়ে শুরু করেন তার সঙ্গীত জীবন।