• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:১৮ রাত

বায়োপিকে নিজের চরিত্রে হৃত্বিককে চান সৌরভ!

  • প্রকাশিত ০৭:২০ রাত ডিসেম্বর ২, ২০১৯
সৌরভ-হৃতিক
ছবি: সংগৃহীত

সৌরভের বায়োপিক নিয়ে ইতোমধ্যে সিনেমা বানানোর আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই

লর্ডস স্টেডিয়ামে ব্যালকনিতে খালি গায়ে জার্সি উড়িয়ে উল্লাসে মাতা ভারতীয় বাঙালি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। বিশ্ব ক্রিকেটের অন্যতম মহানায়ক তিনি।

জীবন্ত কিংবদন্তী এই ক্রিকেট তারকার জীবন নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। মানুষের সেই কৌতূহলকে পুঁজি করে বক্স অফিস বাজিমাত করতে চান অনেক চলচ্চিত্র পরিচালক। সৌরভের বায়োপিক নিয়ে ইতোমধ্যে সিনেমা বানানোর আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই। কিন্তু নিজের চরিত্রে সৌরভ কাকে বেছে নেবেন?

ভারতীয় টিভি চ্যানেল জি-বাংলার জনপ্রিয় অনুষ্ঠান ‘‘দাদাগিরি’’ উপস্থাপনা করেন সৌরভ গাঙ্গুলি। সম্প্রতি এ অনুষ্ঠানে জিজ্ঞাসা করা হয়েছিল, বায়োপিক নির্মাণ করা হলে নিজের চরিত্রে কাকে দেখতে চান সৌরভ? জবাবে তিনি বলেন, ‘‘হৃত্বিক রোশন! তাকে আমি খুব পছন্দ করি।’’

প্রসঙ্গত, হৃতিক রোশন ভারতীয় সিনেমার অন্যতম জনপ্রিয় ও প্রতিভাবান অভিনেতা যার প্রচুর ফ্যান ও ফলোয়ার রয়েছে। তার ‘‘সুপার ৩০’’ ও ‘‘ওয়ার’’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি আবারও নিজের শক্তিশালী অভিনয় প্রতিভার স্বাক্ষর রেখেছেন। তার জনপ্রিয়তা কেবল ভক্তদের মধ্যেই সীমাবদ্ধ নয়, বিশ্বব্যাপী একটি বিশাল চলচ্চিত্রগোষ্ঠী তার অভিনয় উপভোগ করেন।

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেটারদের নিয়ে বায়োপিক তৈরি হওয়ার ঘটনা নতুন কিছু নয়। মহম্মদ আজহারউদ্দিন, শচীন টেন্ডুলোর, মহেন্দ্র সিং ধোনি’র পর বলিউডের রূপালি পর্দায় আসতে যাচ্ছে ভারতীয় ক্রিকেটের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির বায়োপিক।

গত বছর ইন্ডিয়ান এক্সপ্রেসের খবরে বলা হয়েছিল, ‘‘এ সেঞ্চুরি নট এনাফ’’ বই থেকেই সৌরভ গাঙ্গুলিকে নিয়ে বায়োপিক নির্মাণ করতে যাচ্ছে ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান বালাজি প্রোডাকশন।

বইটির সহ-লেখক সৌরভ গাঙ্গুলির ভাষায়, ‘‘বীরেন রায় স্ট্রিট থেকে লর্ডসের ব্যালকনি হয়ে ঘুরে আসা আইপিএল পর্যন্ত যাত্রাপথের বর্ণনা রয়েছে বইটিতে।’’