• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

পছন্দের ক্রিকেটারের নাম জানালেন দীপিকা

  • প্রকাশিত ০৬:৫৭ সন্ধ্যা ডিসেম্বর ১৪, ২০১৯
দীপিকা পাড়ুকোন
দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত

মজার ব্যাপার হলো দীপিকা নিজেও একসময় ব্যাডমিন্টন খেলেছেন

বাস্তবে ভারতের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে জীবনসঙ্গী বানিয়েছেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। এবার সিনেমায় দেশটির সাবেক এক অধিনায়কের স্ত্রী হতে যাচ্ছেন বলিউডের আরেক অভিনেত্রী দীপিক পাড়ুকোন। ভারতের কিংবদন্তী ক্রিকেটার কপিল দেবকে নিয়ে করা "৮৩" ছবিতে তার স্ত্রী রোমি দেবে চরিত্রে দেখা যাবে এই অভিনেত্রীকে। 

পারিবারিকভাবেই খেলাধুলার সঙ্গে জড়িত দীপিকা। তার বাবা প্রকাশ পাড়ুকোন ভারতের সর্বকালের অন্যতম সেরা ব্যাডমিন্টন খেলোয়াড়দের একজন। মজার ব্যাপার হলো দীপিকা নিজেও একসময় ব্যাডমিন্টন খেলেছেন। ব্যাডমিন্টন তার রক্তে থাকলেও নিয়মিত ক্রিকেটও অনুসরণ করেন এই বলিউড অভিনেত্রী । 

ভারতীয় ক্রিকেট দল নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায় নিয়মিতই উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায় দীপিকাকে। সম্প্রতি স্টার স্পোর্টসের এক সাক্ষাৎকারে ক্রিকেট নিয়ে নিজের ভালোবাসার কথা জানান তিনি। পাশাপাশি জানিয়েছেন তার প্রিয় ক্রিকেটারের নাম। 

সেখানে দীপিকা বলেন, " রাহুল দ্রাবিড়কে আমি সবসময় শ্রদ্ধা করতাম। সবসময় তার কাছ থেকে অনুপ্রেরণা নিতাম। আর তিনি বেঙ্গালুরুর খেলোয়াড়।" 

শুধু যে এই কারণেই যে রাহুল দ্রাবিড়কে দীপিকা পছন্দ করেন তা নয়। দ্রাবিড় অন্য অ্যাথলেটদের জন্য অনুপ্রেরণা-এমনটাও জানিয়েছেন তিনি। তার ভাষায়, "মাঝে মাঝে মনে হয়, শরীর মনের সঙ্গে তাল মেলাতে পারছে না। তখন মনই সব নিয়ন্ত্রণ নিয়ে নেয়। আর এর যত্ন নেওয়া তাই দরকার। তরুণ অ্যাথলেটরাও একদিন এটা বুঝতে পারে। তবে তাদের জানা উচিৎ, দৃঢ়তা, সাহস, একাগ্রতা এবং মানসিকতাও খুব গুরুত্বপূর্ণ। তাদের এতে মনোযোগ দেওয়া উচিত।’

ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপ জেতে কপিল দেবের নেতৃত্বে ১৯৮৩ সালে। ওই বিশ্বকাপ নিয়েই নির্মিত হতে যাচ্ছে "৮৩" ছবিটি।