• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:১১ দুপুর

‘সফিউল আলম রাজা স্মৃতি পদক’ প্রদান শুক্রবার

  • প্রকাশিত ০৯:৪৮ রাত ডিসেম্বর ২৬, ২০১৯
রাজা
প্রয়াত ভাওয়াইয়া সংগীত শিল্পী সফিউল আলম রাজা। সংগৃহীত

অনুষ্ঠানটি ঢাকা রিপোর্টার্স ইউনিটির ‘সাগর-রুনি মিলনায়তনে’ বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে

আগামী ২৭ ডিসেম্বর (শুক্রবার) “সফিউল আলম রাজা স্মৃতি পদক” প্রদান অনুষ্ঠান এবং “ভাওয়াইয়া সংগীত সংগঠনের” শুভ উদ্বোধন করা হবে।

অনুষ্ঠানটি ঢাকা রিপোর্টার্স ইউনিটির “সাগর-রুনি মিলনায়তনে” বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নবগঠিত “ভাওয়াইয়া সংগীত সংগঠনের” সাংগঠনিক সম্পাদক আরিফা আক্তার কাঁকন।

কাঁকন বলেন, “গুরুজি সফিউল আলম রাজার আদর্শকে লালন এবং ধারণ করেই আমরা এগিয়ে যেতে চাই। গুরুজির রেখে যাওয়া অসম্পন্ন কাজগুলো এবং ভাওয়াইয়ার প্রসার-প্রচারের লক্ষে'ই ‘ভাওয়াইয়া সংগীত সংগঠনের’ যাত্রা শুরু।” গুরুজির সম্মানার্থেই “সফিউল আলম রাজা স্মৃতি পদক” প্রদানের আয়োজনটি করা হয়েছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, প্রখ্যাত সংগীত শিল্পী ও সরকারী সংগীত কলেজের শিক্ষক নাদিরা বেগম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, মিজান চৌধুরী (সাংস্কৃতিক সম্পাদক ঢাকা রিপোর্টার্স ইউনিটি), বাংলাদশ ক্রাইম এসোসিয়েশন এর সাবেক সভাপতি আবু সালেহ আকন এবং হাবিবুল আলম (পরিচালক বাংলাদেশ ব্যাংক ও সহ-সভাপতি বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী)।

সফিউল আলম রাজা’র রেখে যাওয়া সংগঠন “কলতান সাংস্কৃতিক একাডেমী এবং ভাওয়াইয়া গানের দলের” সাংগঠনিক সম্পাদক ও প্রয়াত রাজার আপন ছোট ভাই সানাউল ইসলাম মুকুট বলেন, “নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ”। তিনি “ভাওয়াইয়া সংগীত সংগঠনের” জন্য শুভ কামনা জানিয়ে যেকোনো প্রয়োজনে তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত ১৭ মার্চ ২০১৯ এ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ক্ষণজন্মা কিংবদন্তী ভাওয়াইয়া শিল্পী ও সাংবাদিক “সফিউল আলম রাজা”। ইতোমধ্যেই তাকে ঘিরে কিংবা তার স্মরণে, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা, স্মরণসভা, দোয়া-মিলাদ মাহফিলসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান। আয়োজনগুলো করেছিলেন, রাজার শিক্ষার্থী, শুভানুধ্যায়ী, পরিবার, বন্ধুজন-স্বজনসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

এদিকে আগামী বছরের ১৭ মার্চ “ভাওয়াইয়া রাজার” প্রথম প্রয়াণ দিবস উপলক্ষেও চলছে নানান আয়োজনের প্রস্তুতি।