• বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:২৭ রাত

বছরজুড়ে হলিউডের আলোচিত ঘটনা

  • প্রকাশিত ০৬:৪৮ সন্ধ্যা ডিসেম্বর ২৯, ২০১৯
হলিউড
পিক্সাবে

অভিনেতা জাসি স্মলেট শিকাগোর রাস্তায় আক্রান্ত হন। দুই ব্যক্তি তাকে বেধড়ক মারধর করে। পুলিশ তদন্তে নেমে জানতে পারে পুরো ঘটনাটাই সাজানো

বিদায় লগ্নের জন্য প্রস্তুত ২০১৯। নানা সুখ-দুঃখের স্মৃতি নিয়ে গত হবে বছরটি। বিনোদন জগতেও হাসি-খুশির পাশাপাশি ছিল কান্নার রোল। এ বছর হলিউড বক্স অফিস পেয়েছে শীর্ষ আয়ের নতুন সিনেমা। নেটফ্লিক্সের মতো স্ট্রিমিং সাইটের সঙ্গে বড় স্টুডিওগুলো প্রতিযোগিতা আরও খোলাসা হয়েছে। তারকাদের ব্যক্তিগত জীবনে ছিলো বিচ্ছেদ বা নতুন প্রেম। আবার কেউ চলে গিয়েছেন চিরতরে।

এক নজরে দেখা যাক চলতি বছরে হলিউডের নজরকাড়া কিছু বিষয়-

সব রেকর্ড ভাঙল "অ্যাভেঞ্জার্স"

২২ এপ্রিল মুক্তি পায় অ্যাভেঞ্জার্স সিরিজের দ্বিতীয় পেজের শেষ ছবি "অ্যাভেঞ্জার্স এন্ডগেম"। অ্যান্থনি রুশো ও জো রুশো পরিচালিত ছবিটি সহজে টপকে যায় হলিউডের অন্যতম ব্লকবাস্টার "টাইটানিক"কে। শেষ মুহূর্তে "অ্যাভাটার"কেও হার মানতে বাধ্য করে। 

নেটফ্লিক্স আরও জমজমাট

স্ট্রিমিং প্ল্যাটফর্মের জগতে নতুন কয়েকটি শক্ত প্রতিদ্বন্দ্বী পেয়েছে নেটফ্লিক্স। কিন্তু "দ্য আইরিশম্যান" বা "ম্যারেজ স্টোরি"র মতো ছবি বানিয়ে এখনো শীর্ষে রয়েছে নেটফ্লিক্স।

হঠাৎ এনগেজমেন্ট

অ্যালেক্স রডরিগেজ ও জেনিফার লোপেজ ৯ মার্চ বাহামাসে এনগেজমেন্ট সেরে ফেলেন। যদিও কেউ টেরই পাননি ঘটনাটি। বেশ কয়েক দিন পর সোশ্যাল মিডিয়ায় প্রোপোজ করার ছবি শেয়ার করে খবরটি জানান লোপেজ।

এনগেজমেন্ট বাতিল

দুই বছর ধরে একসঙ্গে থাকার পর চলতি বছরের ফেব্রুয়ারিতে এনগেজমেন্ট হওয়ার কথা ছিল লেডি গাগা ও ক্রিশ্চিয়ান ক্যারিনোর। কিন্তু শেষ মুহূর্তে ছাড়াছাড়ি হয় তাদের। অস্কারের মঞ্চে ব্র্যাডলি কুপারের সঙ্গে গাগার ঘনিষ্ঠ পারফরমেন্সই নাকি এই বিচ্ছেদের কারণ।

সাজানো মারপিট

"এম্পায়ার" অভিনেতা জাসি স্মলেট শিকাগোর রাস্তায় আক্রান্ত হন। দুই ব্যক্তি তাকে বেধড়ক মারধর করে। পুলিশ তদন্তে নেমে জানতে পারে পুরো ঘটনাটাই সাজানো।

কম বয়সে বিলিয়নিয়ার

রিয়্যালিটি টিভি তারকা ও কসমেটিক মোগল কাইলি জেনারকে বিশ্বের সবচেয়ে কম বয়সী ও নিজের উদ্যোগে বিলিয়নিয়ার হয়েছেন। ৫ মার্চ এই ঘোষণা আসে ফোর্বস ম্যাগাজিনে।

রাজপরিবারে নতুন সদস্য

৬ মে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী ডাচেস মেগান মার্কেলের প্রথম পুত্রসন্তানের জন্ম হয়। মেগান হলিউডের একজন জনপ্রিয় অভিনেত্রীও।

মৃত্যু

বয়েজ ইন দ্য হুড, পোয়েটিক জাস্টিসের পরিচালক জন সিঙ্গলটন ২৯ এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আচমকাই স্ট্রোকের শিকার হয়ে মারা যান তিনি। আর ১৬ আগস্ট পিটার ফন্ডার মারা যান।

হার্ভের বিরুদ্ধে আবারও অভিযোগ

প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে নতুন করে যৌন হেনস্তার অভিযোগ ওঠে ২০১৯ সালে। পোল্যান্ডের কাজা সোকোলা ওই অভিযোগ তোলেন। সাবেক এই মডেলের দাবি, ২০০২ সালে হার্ভে ওয়েনস্টেইন তাকে যৌন হেনস্তা করেছিলেন।