• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৬ সকাল

রোহিঙ্গাদের নিয়ে চলচ্চিত্র বানানোর আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

  • প্রকাশিত ০৫:২৭ সন্ধ্যা জানুয়ারী ২, ২০২০
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন
বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে "ফ্ল্যাশ অন রোহিঙ্গা জেনোসাইড"শীর্ষক সাত দিনব্যাপী এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। ফোকাস বাংলা

বৃহস্পতিবার (২ জানুয়ারি) জাতীয় শিল্পকলা একাডেমিতে 'ফ্ল্যাশ অন রোহিঙ্গা জেনোসাইড' শীর্ষক সাত দিনব্যাপী এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি

বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গাদের নিয়ে চলচ্চিত্র নির্মাণের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকালে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে "ফ্ল্যাশ অন রোহিঙ্গা জেনোসাইড" শীর্ষক সাত দিনব্যাপী এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেশের চলচ্চিত্র নির্মাতাদের প্রতি তিনি এই আহ্বান জানান বলে ইউএনবি'র একটি খবরে বলা হয়। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, "প্রদর্শনীর প্রতিটি ছবির মধ্যে রয়েছে শত শত গল্প। আলোকচিত্রের পাশাপাশি আমাদের চলচ্চিত্র নির্মাতাদেরকে রোহিঙ্গাদের নিয়ে চলচ্চিত্র নির্মাণের অনুরোধ জানাই।"

এর আগে সাত দিনব্যাপী এই আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন ড. আবদুল মোমেন। আলোকচিত্রী কেএম আসাদ, মোহাম্মদ হোসেইন অপু, সুমন পাল ও সালাউদ্দিন আহমেদের ২০১২ সাল থেকে তোলা ৫৭টি এবং বিভিন্ন সময়ে রোহিঙ্গা বিষয়ক মোট ১২০টি ছবি নিয়ে প্রদর্শনীটি অনুষ্ঠিত হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।