• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:০২ সকাল

রাতের বেলায় লন্ডনের উবারে বিপদে সোনম

  • প্রকাশিত ০৪:২৬ বিকেল জানুয়ারী ১৬, ২০২০
সোনম কাপুর
সোনম কাপুর এএফপি

সোনমের এমন পোস্টের পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় হৈ-চৈ। প্রশ্ন ওঠে, এমন কী পরিস্থিতি হলো যাতে তিনি এতখানি আতংকিত হলেন

অনাকাঙ্খিত রাইড ক্যানসেল, যাত্রীর সঙ্গে অকারণ দুর্ব্যবহার, ধর্ষণ, শ্লীলতাহানির মতো গুরুতর অভিযোগ প্রায়ই শোনা যায় বিভিন্ন অ্যাপভিত্তিক ট্যাক্সি চালকদের বিরুদ্ধে। এবার ব্রিটেনের রাজধানী লন্ডনে গিয়ে তেমনই এক “ভয়াবহ” অভিজ্ঞতার শিকার হলেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এমন অভিযোগ জানিয়ে সোনম লিখেছেন, “উবার লন্ডনে এক ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে আমাকে। প্লিজ, প্লিজ আপনারা সবাই সাবধান থাকবেন। নিরাপত্তার স্বার্থে অ্যাপভিত্তিক ক্যাব নয়, লোকাল ট্রান্সপোর্ট ব্যবহার করুন। আমি খুবই আতংকিত।”

সোনমের এমন পোস্টের পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় হৈ-চৈ। প্রশ্ন ওঠে, এমন কী পরিস্থিতি হলো যাতে তিনি এতখানি আতংকিত হলেন?

টুইটারে এক ভক্ত বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “গাড়ির চালক একেবারেই স্বাভাবিক ছিলেন না (আনস্টেবল)। প্রথম থেকেই অকারণে প্রচণ্ড জোরে চিৎকার করছিল সে। আমি ভয়ে কাঁপছিলাম।”

এই ঘটনার প্রতিক্রিয়ায় সোনমের ভক্তরা টুইটারে লিখেছেন, “খুব খারাপ লাগছে শুনে। আমিও কিছু দিন আগে ঠিক একইরকম ঘটনার সম্মুখীন হয়েছি, লন্ডনেই।” আর একজনের বক্তব্য, “শুধু লন্ডনেই নয়, ভারতেও এ রকম ঘটনা দেখতে পাওয়া যায়।”

এদিকে, উবারের পক্ষ থেকে ইতোমধ্যে ক্ষমা চাওয়া হয়েছে সোনমের কাছে। সোনমের টুইটের জবাবে উবার লিখেছে, “খুব খারাপ লাগছে সোনম। আপনার ব্যক্তিগত ইমেইল থেকে আমাদের কাছে অভিযোগ জানান। যথাদ্রুত আমরা ব্যবস্থা নেব।”

তবে পাল্টা জবাবে সোনম তাদেরকে বলেন, “একাধিকবার আপনাদের কাছে অভিযোগ জানানোর চেষ্টা করেছি। কোনো লাভ হয়নি। প্রতিবারই ‘বট’ রিপ্লাই দিয়েছে। আপনাদের সিস্টেম আপডেট করা উচিৎ। যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে। এখন আর আপনারা কী করবেন?”