• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৪ রাত

‘আমার জন্য অপেক্ষা করবেন,’ ইরফানের হৃদয় বিদারক বার্তা

  • প্রকাশিত ০১:২৯ দুপুর ফেব্রুয়ারি ১৩, ২০২০
ইরফান খান
ভারতীয় অভিনেতা ইরফান খান। ফেসবুক

ভক্তদের মনে আশা জেগেছিল তিনি সুস্থ হয়ে গিয়েছেন। কিন্তু তা হয়নি

অনেক দিন পরে বড় পর্দায় ফিরতে চলেছেন বলিউডের দাপুটে অভিনেতা ইরফান খান। দীর্ঘদিন নিউরো এনডোক্রাইন টিউমারের চিকিত্‍সা শেষে দেশে ফিরে “আংরেজি মিডিয়াম” ছবির শুটিংয়ে  যোগ দেন তিনি। ভক্তদের মনে আশা জেগেছিল তিনি সুস্থ হয়ে গিয়েছেন। কিন্তু তা হয়নি!

১৩ ফেব্রুয়ারি এই ছবির ট্রেলার মুক্তির একদিন আগে ভক্তদের জন্যে মন ছুঁয়ে যাওয়া একটি ভিডিও বার্তা পোস্ট করেন ইরফান।

হৃদয় বিদারক ওই ভিডিও বার্তায় দর্শকের নিজের কথা জানালেন তিনি। প্রচারে থাকতে পারবেন না, তাই কারণ জানিয়ে তার জন্য অপেক্ষা করার অনুরোধ করলেন প্রতিভাবান এই শিল্পী।

হোমি আদাজানিয়ার পরিচালনায় তৈরি “আংরেজি মিডিয়াম” ছবিটি যে ইরফানের যে বিশেষ জায়গা নিয়ে রয়েছে তাও জানাতে ভুললেন না অভিনেতা। তাই ছবিটা দেখার এবং তার ফিরে আসার অপেক্ষা করতে বললেন ইরফান। খবর জিনিউজের।

ছবিতে ইরফানের বিভিন্ন স্টিল দিয়ে একটি ভিডিও বানিয়ে তৈরি হয়েছে এই ভিডিও। সেখানে ৫৩ বছরের অভিনেতা বলেছেন, “হ্যালো ভাই ও বোনেরা। আমি ইরফান। আমি আপনাদের সাথে আছি কিন্তু এখন আর থাকতে পারব না। আংরেজি মিডিয়াম ছবি আমার জন্য গুরুত্বপূর্ণ। যেভাবে ভালবেসে ছবিটা তৈরি করেছি ঠিক সেভাবেই এর প্রচার করতে চেয়েছিলাম। কিন্তু আমার শরীরে কিছু অযাচিত অতিথি এসে পড়েছেন, তাদের সাথেই কথাবার্তা চলছে। দেখি কী হয়। যাই হোক, আপনাদের জানাব।”

তিনি আরও বলেন, “যখন জীবন আপনাকে লেবু দেয়, আপনি লেমোনেড তৈরি করেন। শুনতে ভালই লাগে, কিন্তু সত্যি সত্যি বাস্তবে লেবু থেকে শরবত বানানো মোটেই সহজ নয়। আশা করব এই ছবি আপনাকে হাসাবে, কাঁদাবে এবং সম্ভবত আবার হাসাবে। ট্রেলারের আনন্দ নিন এবং ছবিটা দেখুন।”

“এবং হ্যাঁ … আমার জন্য অপেক্ষা করবেন”, শেষ করেন ইরফান।

লন্ডনে নিউরো এন্ডোক্রাইন টিউমারের চিকিৎসা শেষে গতবছর এপ্রিলে ভারতে ফিরেন ইরফান খান। তারপরে “আংরেজি মিডিয়াম”-এর সেটে ফেরেন।

২০১৭ সালে তৈরি “হিন্দি মিডিয়াম” ছবির সিক্যুয়েল “আংরেজি মিডিয়াম”। রাধিকা মদন, কারিনা কাপুর খান, দীপক দোবরিয়াল, ডিম্পল কপাডিয়া, রণবীর শোরে, পঙ্কজ ত্রিপাঠী এবং কিকু শারদাকে দেখা যাবে এই ছবিতে। ২০ মার্চ মুক্তি পাচ্ছে আংরেজি মিডিয়াম।