• সোমবার, এপ্রিল ০৬, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৫:২৮ সন্ধ্যা

ইতালিতে কোয়ারান্টাইনে থাকা ব্যক্তিদের বিনামূল্যে পর্ন দেখার সুযোগ!

  • প্রকাশিত ১২:০৫ দুপুর মার্চ ১৩, ২০২০
ইতালি
ফাইল ছবি/এএফপি

সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসার জন্য অর্থ দেওয়ারও ঘোষণা দিয়েছে পর্নহাব

ইতালিতে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত বা সংক্রমণ প্রতিরোধে কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের জন্য বিনামূল্যে পর্ন দেখার সুযোগ করে দিয়েছে বিশ্বের বৃহত্তম পর্ন সাইট পর্নহাব।

স্থানীয় সময় বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে কানাডিয়ান এই প্রতিষ্ঠানটি জানায়, ইতালিতে কোয়ারান্টাইনে থাকা ব্যক্তিরা আগামী ৩ এপ্রিল পর্যন্ত তাদের ওয়েবসাইটে সাবস্ক্রিপশনের মাধ্যমে ফ্রি পর্ন দেখার সুবিধা উপভোগ করতে পারবেন। এ ক্ষেত্রে তাদেরকে কোনো ক্রেডিট কার্ড বা অর্থ দেওয়ার প্রয়োজন নেই। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতালীয়দের পর্ন দেখার এই ব্যয় সাইটটির আরেকটি প্ল্যাটফর্ম “মডেলহাব” থেকে দেওয়া হবে।  

পাশাপাশি, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসার জন্য ইতালিকে অর্থ সহায়তা দেওয়ারও ঘোষণা দিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “চলো ইতালি, আমরা তোমাদের ভালোবাসি! চলতি মার্চ থেকে মডেলহাব প্ল্যাটফর্মের লাভের অংশ সংক্রমণকালীন সময়ে দান করবে পর্নহাব। মার্চ থেকেই এ অর্থ সহায়তা শুরু হবে।”


আরও পড়ুন - করোনাভাইরাস: বাংলাদেশের সর্বশেষ পরিস্থিতি


প্রসঙ্গত, ২০০৭ সালে কানাডার মন্ট্রিলে চালু হয় পর্নহাব। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে দিনে গড়ে ১১ কোটি মানুষ পর্নহাবে ভিডিও দেখেন। শীর্ষ ১০ দেশের ভিজিটরের তালিকায় ইতালির অবস্থান সপ্তম। সাইটটিতে পর্ন দেখায় শীর্ষ তিনটি দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র, জাপান ও যুক্তরাজ্য।   

চীন থেকে পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে (কোভিড-১৯) ইতালিও ব্যাপকভাবে আক্রান্ত হয়েছে। করোনাভাইরাসে ইতোমধ্যেই দেশটির একহাজারেরও বেশি মানুষ মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন কমপক্ষে আরও ১৫ হাজার।  

পরিস্থিতি সামাল দিতে ইতালিজুড়ে সতর্কতার পাশাপাশি সংক্রমণ প্রতিরোধে ইতোমধ্যে কঠোর ব্যবস্থা নিয়েছে দেশটির প্রশাসন। জনগণের চলাচলে সীমাবদ্ধতার নির্দেশ জারি করে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। কেউ এই আদেশ অমান্য করলে তার জন্য রয়েছে জেল-জরিমানার ব্যবস্থা।