সঙ্গীতের মূর্ছনায় ঢাকার শ্রোতাদের মাতালো শিরোনামহীন

শিরোনামহীন ব্যান্ডের ২৫ বছর পূর্তি উপলক্ষে বৃহস্পতিবার রাতে ঢাকায় জমকালো আয়জনের মধ্য দিয়ে কনসার্ট অনুষ্ঠিত হয়

হাঁটি হাঁটি পা পা করে ২৫ বছর পার করে ফেলেছে শিরোনামহীন। ২৫ বছর পূর্তি উপলক্ষে একের পর এক জনপ্রিয় গানে ঢাকার সঙ্গীত অনুরাগীদের মুগ্ধ করেছে বাংলাদেশি ব্যান্ডদল। 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) রাতে ঢাকায় শিরোনামহীনের বছরব্যাপী রজতজয়ন্তী উদযাপনের চূড়ান্ত কনসার্ট অনুষ্ঠিত হয়। কনসার্টে মুম্বাই-ভিত্তিক সিম্ফনি অর্কেস্ট্রার সঙ্গে পারফর্ম করে জনপ্রিয় ব্যান্ডদলটি।

বিপণন যোগাযোগ সংস্থা ব্র্যান্ডমিথ এক্সপেরিয়েনশিয়ালের সহযোগিতায় ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ১০টা বিশেষ কনসার্টের আয়োজন করা হয়েছিল।

দলছুট থেকে বাপ্পা মজুমদার, আর্টসেল থেকে জর্জ লিংকন ডি'কস্তা, অ্যাভয়েডরাফা থেকে রাফ আল হাসান রাফা, জলের গানের রাহুল আনন্দ, সৈয়দ জিয়াউর রহমান তূর্য এবং মাইলসের ইকবাল আসিফ জুয়েলসহ বাংলাদেশের বেশ কয়েকজন জনপ্রিয় রকস্টার এই ব্যান্ডের সঙ্গে যোগ দেন।

এছাড়া, অন্যান্যদের মধ্যে ওয়ারফেজ থেকে পলাশ নূর, বঙ্গোপসাগর থেকে বখতিয়ার হোসেন, সোনার বাংলা সার্কাস থেকে প্রবার রিপন এবং ঘাসফড়িং কয়ারের দলও কনসার্টে শিরোনামহীনের সঙ্গে ব্যান্ডের কয়েকটি বিখ্যাত গানে পারফর্ম করেন।

১৯৯৬ সালে প্রথম অ্যালবাম “জাহাজি” দিয়ে সঙ্গীতের ভুবনে যাত্রা শুরু করে শিরোনামহীন। এরপর একে একে “ভালোবাসা মেঘ”, “ক্যাফেটেরিয়া”, “পাখি”, “বন্ধু জানালা”, “আবার হাসিমুখ”, “ইচ্ছে ঘুরি”, “বুলেট কিংবা কবিতা”, “নিশ্চুপ অধর”, “এই অবেলায়”, “বাংলাদেশ”-এর মতো অ্যালবামগুলো দিয়ে সঙ্গীতশ্রোতাদের কাছে জনপ্রিয় হয়ে ওঠে ব্যান্ডটি।

বন্ধুদের সঙ্গে কনসার্টে যোগ দেওয়া ব্যাংকার সাইফুল ইসলাম বলেন, “আমার এবং আমার বন্ধুদের জন্য শিরোনামহীন হলো নস্টালজিয়ার নামান্তর। বিশ্ববিদ্যালয়ে পড়ার দিনগুলোতে আমরা এই ব্যান্ডগুলোর গানে একসঙ্গে কন্ঠ মেলাতাম। আজ আমরা সত্যিই খুশি যে ব্যান্ডটি সফলতার সঙ্গে এতদূর এসে পৌঁছেছে।” 

সারা বছর ধরে শিরোনামহীনকে প্রচুর ভালবাসা এবং সমর্থন দেওয়ার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান ব্যান্ডটির প্রতিষ্ঠাতা ও বেস গিটারিস্ট জিয়াউর রহমান জিয়া।

কনসার্টে উপস্থিত শ্রোতাদের উদ্দেশে জিয়াউর রহমান জিয়া, “আপনারা শিরোনামহীনকে বাংলাদেশের একটি কিংবদন্তি ব্যান্ডে পরিণত করেছেন। আজকের দিনেও আপনাদের সবাইকে আমাদের মাঝে পেয়ে আমরা সৌভাগ্যবান এবং গর্বিত। আমি নিশ্চিত যে আমরা চলে যাওয়ার পরও আপনাদের মনের কাছাকাছি থেকে এই ব্যান্ডটির যাত্রা অব্যাহত থাকবে।”

করোনাভাইরাস মহামারির কারণে শিরোনামহীন রজতজয়ন্তী উদযাপন করতে পারেনি। তবে এ বছর দেশে এবং দেশের বাইরে বেশ কয়েকটি কনসার্টের মাধ্যমে বাংলাদেশি ব্যান্ডটি নিজেদের ২৫তম বার্ষিকী উদযাপন করেছে। বছরব্যাপী রজতজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে ভিডিও এবং নতুন গানও প্রকাশ করেছে তারা।

ADVERTISEMENT

×