Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বলিউডে কাজ পাচ্ছেন না এ আর রহমান!

‘আমি ভালো ছবিতে কাজের সুযোগ কখনো হাতছাড়া করি না। তবে বলিউডের একদল মানুষ ভুল বোঝাবুঝি সৃষ্টি করতে আমার নামে গুজব ছড়াচ্ছে’

আপডেট : ২৬ জুলাই ২০২০, ০১:৪৭ পিএম

ইদানীং বলিউডে কাজ খুবই কমিয়ে দিয়েছেন। তাকে অনেক বেশি দেখা যায় দক্ষিণী ছবিতে। হিন্দি ছবির ইন্ডাস্ট্রিতে তার সাম্প্রতিক উপস্থিতি কমে যাওয়ার কারণ নিজেই জানিয়েছেন এ আর রহমান। “স্লামডগ মিলিয়নেয়ার” ছবির জন্য অস্কারজয়ী এই সুরকারের অভিযোগ, বলিউডের একটি দল তার নামে গুজব ছড়িয়ে বেড়াচ্ছে যেন তিনি হিন্দি ছবিতে কাজ না পান।

সম্প্রতি একটি রেডিও চ্যানেলে নিজের ক্ষোভ সম্পর্কে জানিয়েছেন “লগন”, “দিল সে”, “তাল”, “রকস্টার”-সহ অসংখ্য হিন্দি ছবির এই জনপ্রিয় সুরকার। বলেছেন, ‘‘আমি ভালো ছবিতে কাজের সুযোগ কখনো হাতছাড়া করি না। তবে আমার মনে হয় বলিউডের একদল মানুষ ভুল বোঝাবুঝি সৃষ্টি করতে আমার নামে গুজব ছড়াচ্ছে।”

যাদের বিরুদ্ধে তার অভিযোগ, তাদের নাম নেননি তিনি। তবে তার নামে কিছু যে রটানো হচ্ছে সে প্রসঙ্গে উল্লেখ করেছেন মুকেশ ছাবড়ার কথা। মুকেশ পরিচালিত সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি “দিল বেচারা”-র সময় মুকেশকে নাকি অনেকেই বুঝিয়েছিলেন তিনি যেন এ আর রহমানকে সুরসৃষ্টির দায়িত্ব না দেন। যদিও তাদের কথায় কান না দিয়ে মুকেশ “দিল বেচারা”-র সুরকার হিসেবে তাকেই বেছে নেন।

এসব কথা নাকি মুকেশই জানিয়েছিলেন এ আর রহমানকে। মুকেশের কথাতেই বুঝতে পারেন কেন তিনি ইদানীং কাজ পাচ্ছেন না মুম্বাইয়ে। 

তবে বিশেষ চক্রের সক্রিয়তায় বিচলিত হলেও হতাশ নন এ আর রাহমান। তিনি বলেন, “আমার জানামতে অনেকে চাইছেন আমি কাজ করি কিন্তু সেই গোষ্ঠী সেখানে বাধা দিচ্ছে, ফিরিয়ে দিচ্ছে অন্যদিকে। তাতে কী? চলুক না। আমি ভাগ্যে বিশ্বাসী, সৃষ্টিকর্তায় বিশ্বাসী। আমি মনে করি, ভালো কাজ সৃষ্টিকর্তাই দেন। তাই সবাইকে বলতে চাই, আমি সবার সঙ্গে কাজ করতে চাই। ভালো ছবিতে কাজ করতে চাই। আমার দরজা সবার জন্যই খোলা রইলো।”

 

About

Popular Links