Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুনীল গাভাস্কারকে কড়া জবাব আনুশকার

বিরাট কোহলির পারফরম্যান্সের ঘাটতি নিয়ে তীর্যক মন্তব্য করেন গাভাস্কার। কিন্তু সঙ্গে তিনি আনুশকার নামটি জুড়ে দেন

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:১৮ পিএম

সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সুনীল গাভাস্কারের মুখে নিজের স্বামী বিরাট কোহলির সমালোচনা শুনে দারুণ চটেছেন আনুশকা শর্মা।

গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুবাইতে কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। ম্যাচটিতে পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলের দুটো সহজ ক্যাচ হাতছাড়া করেন বিরাট। পরবর্তীতে এই লোকেশের ব্যাট থেকেই ৬৯ বলে ১৩২ রান আসে। এতে ২০৬ রানের পাহাড় গড়ে তোলে কিংস ইলেভেন পাঞ্জাব। 

অন্যদিকে, ব্যাটিংয়ে নেমেও ৫ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন বিরাট। ম্যাচটিতে বিরাট কোহলির পারফরম্যান্সের এই ঘাটতি নিয়ে তীর্যক মন্তব্য করেন গাভাস্কার। কিন্তু সঙ্গে তিনি আনুশকার নামটি জুড়ে দেন। 

তিনি বলেন, লকডাউনের সময়ে বিরাট কেবল আনুশকার বোলিংয়ে অনুশীলন করেছেন। তাতে কি আর খেলা যায়? ফলাফলটা তো আপনারা দেখতেই পাচ্ছেন। 

গাভাস্কারের ওই মন্তব্যের পরই নিজের ইনস্টাগ্রাম পোস্টে ক্ষোভ ঝাড়েন আনুশকা। তিনি লেখেন, “মিস্টার গাভাস্কার, আপনার মন্তব্যটি বিরক্তিকর। একজন স্বামীর পারফরম্যান্সের পেছনে তার স্ত্রীর দায় আছে, কি ভেবে আপনি এমন মন্তব্য করলেন, এর কারণ ব্যাখ্যা করলে খুশি হব। আমি নিশ্চিত, ক্রিকেটে ধারাভাষ্য দেওয়ার সময় এত বছর আপনি সব ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে সম্মান করেছেন। আপনার কি মনে হয় না যে, একই রকম সম্মান আমার ও আমাদের প্রতি আপনার থাকা উচিত?”

আনুশকা আরও বলেন, “আমি এটাও নিশ্চিত, আমার স্বামীর গত ম্যাচের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে আপনি অন্য শব্দও ব্যবহার করতে পারতেন, অন্যভাবেও বলতে পারতেন। নাকি এখানে কেবল আমার নাম ব্যবহার করলেই আপনার কথাগুলো প্রাসঙ্গিক হতো? ২০২০ সালে এসেও আমাকে ঘিরে এই বিষয়গুলোর পরিবর্তন হয়নি। আর কবে ক্রিকেটের সাথে আমাকে জড়ানো বন্ধ হবে, এমন মন্তব্য বন্ধ হবে। মিস্টার গাভাস্কার, আপনি একজন কিংবদন্তি যার নাম ভদ্রলোকের এই খেলায় সবসময় ওপরের সারিতে থাকবে। আমি কেবল বোঝাতে চেয়েছি, আপনার কথাগুলো শুনে আমার কেমন লেগেছে।”

প্রসঙ্গত, লকডাউন শুরু হওয়ার পরপরই আনুশকা-বিরাট কোহলির বাড়িতে ক্রিকেট খেলার ভিডিওগুলো গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। সুনীল গাভাস্কার তার মন্তব্যে সেদিকেই ইঙ্গিত করেছেন।

About

Popular Links