Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি

অস্কার বিজয়ী সত্যজিৎ রায়ের সহযোগী এবং ফেলুদা সিরিজের জন্য তিনি সবচেয়ে বেশি পরিচিত

আপডেট : ২৭ অক্টোবর ২০২০, ০৬:১২ পিএম

প্রবীণ বাঙালি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় সোমবার (২৬ অক্টোবর) তাকে ভেন্টিলেটর দেয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস চিকিৎসকদের বরাত দিয়ে  জানিয়েছে, সংকটপূর্ণ অবস্থার মধ্যে এই অভিনেতার কিডনিগুলো খারাপ হতে শুরু করেছে। 

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিউ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র।

তাকে চিকিৎসা দেয়া মেডিকেল টিমের নেতৃত্বে থাকা ডা. অরিন্দম কর সোমবার গণমাধ্যমকে বলেন, “তার স্বাস্থ্যের অবনতি হয়েছে। আমরা তাকে ভেন্টিলেশনে রেখেছি। এর মাধ্যমে গ্যাস্ট্রোইনটেস্টাইনাল রক্তপাত যদিও আমরা বন্ধ করতে পেরেছি। তার শরীরের বাকি অংশে বেশ কিছু সমস্যা রয়েছে। তার রক্তে অণুচক্রিকা অনেক কমে গেছে। ওষুধ ও ডিহাইড্রেশন তার কিডনির কার্যকারিতা অনেক খারাপ করে দিচ্ছে। যার ফলে তার ইউরিয়ার মাত্রা বেড়ে গেছে এবং তার প্রস্রাবের মাত্রাও সন্তোষজনক নয়।”

বাংলার অন্যতম বিখ্যাত অভিনেতা সৌমিত্র পদ্মভূষণ, দাদাসাহেব ফালকে পুরস্কার, জাতীয় পুরস্কার এবং সংগীত নাটক আকাদেমি ঠাকুর রত্নসহ অনেক পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। অস্কার বিজয়ী সত্যজিৎ রায়ের সহযোগী এবং ফেলুদা সিরিজের জন্য তিনি সবচেয়ে বেশি পরিচিত।

About

Popular Links