Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রখ্যাত নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহ লাইফ সাপোর্টে

গত ৩ আগস্ট জিনাত বরকতুল্লাহর স্বামী মো. বরকতুল্লাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান। তখন জিনাতও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২০, ১১:২৩ পিএম

প্রখ্যাত অভিনেত্রী ও নৃত্যশিল্পী জিনাত বরকতুল্লাহকে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাজধানীর একটি হাসপাতালে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

তার মেয়ে খ্যাতিমান অভিনেত্রী বিজরী বরকতুল্লাহ সন্ধ্যায় ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজরী লিখেন “আনোয়ার খান মডার্ন হাসপাতালে আমার মা লাইফ সাপোর্টে রয়েছেন। আমি প্রত্যেককে আমার মায়ের জন্য দোয়া করতে বলি...আমি মহান আল্লাহ, মহা আরশের প্রভুর নিকট তোমার (মায়ের) আরোগ্য প্রার্থনা করছি, আল্লাহ তাকে রোগ থেকে মুক্তি দান করবেন। আল্লাহ অনুগ্রহশীল ও করুণাময়। আল্লাহ আমাদের ক্ষমা করুন।”

শনিবার (২৬ ডিসেম্বর) জিনাতকে গুরুতর অবস্থায় হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

গত ৩ আগস্ট জিনাতের স্বামী বিটিভির সাবেক প্রযোজক মো. বরকতুল্লাহ কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা যান। তখন জিনাতও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

জিনাত বরকতুল্লাহ তার বর্ণাঢ্য ক্যারিয়ারে বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রযোজনা বিভাগের পাশাপাশি নৃত্য ও সংগীত বিভাগের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খ্যাতিমান নৃত্যশিল্পী হিসেবে তিনি কত্থক, ভরতনাট্যম, মণিপুরি ও লোক নৃত্যে প্রশিক্ষণ গ্রহণ করেন। সেই সাথে টেলিভিশনের সুপরিচিত অভিনয়শিল্পী হিসেবে বিভিন্ন চ্যানেলে তিনি ৮০টির বেশি নাটকে অভিনয় করেছেন।

নাচ ও অভিনয় শিল্পে অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ইউনেসকো পুরস্কার, নাট্যসভা পুরস্কার, বাচসাস পুরস্কার ও বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কারসহ নানা সম্মাননা পেয়েছেন।

About

Popular Links