Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

৫৮ বছর বয়সে মারা গেলেন অভিনেতা রাজীব কাপুর

মঙ্গলবার সকালে রাজীব কাপুর হৃদরোগে আক্রান্ত হলে তার বড় ভাই রণধীর কাপুর সঙ্গে সঙ্গে তাকে বাসার কাছের হাসপাতালে নিয়ে যান

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ০৯:৩২ পিএম

মাত্র ৫৮ বছর বয়সে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বলিউড অভিনেতা রাজীব কাপুর মারা গেছেন। তার ভাবী অভিনেত্রী নীতু কাপুর সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে দেওয়া এক পোস্টে এ তথ্য নিশ্চিত করেন। 

অভিনেতা ছাড়াও চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক রাজীব কাপুর ছিলেন অভিনেতা রাজ কাপুরের কনিষ্ঠ পুত্র এবং রণধীর কাপুর ও ঋষি কাপুরের ভাই। গত বছর এপ্রিলে ঋষি কাপুর মারা যান। 

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইনডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার সকালে রাজিব কাপুর হৃদরোগে আক্রান্ত হলে তার বড় ভাই রণধীর কাপুর সঙ্গে সঙ্গে তাকে বাসার কাছে হাসপাতালে নিয়ে যান। কিন্তু কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।  

রাজিব কাপুরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার বড় ভাই রণধীর কাপুর টাইমস অব ইনডিয়াকে বলেন, “চিকিৎসকেরা তাকে বাঁচানোর অনেক চেষ্টা করেছেন। রাজীবকে বাঁচানো সম্ভব হয়নি। এক বছরের মাথায় আমি দুই ভাইকে হারালাম।” 

১৯৬২ সালের ২৫ আগস্ট জন্মেছিলেন এই অভিনেতা। ১৯৮৩ সালে নির্মিত চলচ্চিত্র “এক জান হুন হাম” দিয়ে অভিনয়ের সূচনা করেছিলেন তিনি। ১৯৮৫ সালে তার বাবার পরিচালনায় “রাম তেরি গঙ্গা মাইলির” মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান রাজীব। 

তার কয়েকটি উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে আসমান (১৯৮৪), লাভার বয় (১৯৮৫), জবরদস্ত (১৯৮৫) এবং হাম টু চালে পারদেশ (১৯৮৮) এবং ১৯৯০ সালে জিম্মাদারে তাকে শেষবার দেখা গিয়েছিল। 

অভিনয়ের পাশাপাশি পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ ঘটেছিল তার। বড় ভাই ঋষি কাপুরকে নিয়ে তিনি নির্মাণ করেছিলেন “প্রেম গ্রন্থ”।

About

Popular Links