Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

নায়িকার ধমক খেয়ে সারারাত কাজ করেন শাহরুখ-সালমান

১৯৯৫ সালের  হিট চলচ্চিত্র  'করণ-অর্জুন' এর শুটিংয়ের সময় এমনই ঘটনার সম্মুখীন হয়েছিল শাহরুখ-সালমান জুটি

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ০৩:২৩ পিএম

শাহরুখ-সালমান। নাম দু'টি যথেষ্ট লাখো দর্শকের মুখে হাসি ফোটানোর জন্য। বলিউডের সুপারস্টার এই দুই নায়কের মেজাজ এবং ব্যক্তিতের কাছে বড় বড় পরিচালক-প্রযোজকরাও থাকেন চুপটি করে। 

সেই শাহরুখ-সালমানকেই কিনা একবার ধমক খেতে হয়েছিল অভিনেত্রী মমতা কুলকার্নির কাছে। তাও শুটিং স্পটে।

১৯৯৫ সালের  হিট চলচ্চিত্র  "করণ-অর্জুন" এর শুটিংয়ের সময় এমনই ঘটনার সম্মুখীন হয়েছিল শাহরুখ-সালমান জুটি।

জানা যায়, শুটিংয়ের প্রথম দিক থেকেই শাহরুখ খান ও সালমান খান যথেষ্ট উদাসীন ছিলেন। ঠিকভাবে অনুশীলন করে আসতেন না দু'জনের একজনও। ফলে বারবার একই দৃশ্যের ধারণ করা লাগছিলো পরিচালকসহ অন্যান্য অভিনেতাদেরও।

কিন্তু শাহরুখ-সালমানের তারকাখ্যাতি আর জনপ্রিয়তার কারণে বিরক্ত হলেও তাদের কিছু বলতে পারেননি পরিচালক অথবা সহ-অভিনেতারা। 

তবে সবাই মুখ বুজে সহ্য করলেও ব্যতিক্রম ছবির অন্যতম নায়িকা মমতা কুলকার্নি। একটি নাচের শুটিংয়ের সময় বার বার ভুল হলে তিনি ধমকে ওঠেন শাহরুখ-সালমানের ওপর।

ওই গানটিতে তাদের তিনজনের একসাথে কিছু নাচের দৃশ্য ছিল। মমতা এই গানটির জন্য শুটিংয়ের বাইরেও অনুশীলন করেন যাতে এক টেক-এই সম্পুর্ন দৃশ্যটি ধারণ করা যায়।

কিন্তু শাহরুখ-সালমান করেছিলেন তার উলটো কাজ। তারা নাচের মুদ্রাগুলো অনুশীলন করে তো আসেনইনি বরং শুটিংয়ের মাঝে মাঝে কোরিওগ্রাফারের থেকে একটি-দুটি করে শিখে তারপর টেক দিচ্ছিলেন। ফলে বার বার ভুল করছিলেন আর একই দৃশ্য রিটেক হচ্ছিল।

এভাবে অনেকক্ষণ পার হলে মমতা আর নিজের রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে সবার সামনেই ধমকে ওঠেন দু'জনের ওপর।

শুধু শাহরুখ খান কিংবা সালমান খান নন উপস্থিত সকলেও অবাক হয়ে যায় মমতার এমন কাণ্ডে। কেননা শাহরুখ-সালমানকে কেউ এভাবে বলতে পারে ভাবতেই পারেনি কেউ।

এ ঘটনার পর কোনো কথা না বলেই শুটিং স্পট ছাড়েন শাহরুখ-সালমান। সেদিন সারা রাত দু'জন অনুশীলন করেন পুরো নাচ। পরদিন শুটিংয়ের সময় এক টেকই নাচটি শেষ করেন তারা। 

তবে বিধি বাম! এবার বিস্মিত মমতা আর কিছুতেই এক টেকে দৃশ্যটি শেষ করতে পারছিলেন না। ভুল হচ্ছিল তার। শেষ পর্যন্ত কেঁদেই ফেলেন তিনি।

"করণ-অর্জুন" মুক্তির মমতাই এই ঘটনার কথা জানিয়েছিলেন এক সাক্ষাৎকারে।  পরবর্তীতে সালমান খানের অনুষ্ঠান "বিস বসে" এসে শাহরুখ খানও স্বীকার করেন ঘটনার সত্যতা। 

জানান এটাই প্রথম ঘটনা যেখানে একজন নায়িকার ধমক খেয়ে সারা রাত জেগে ভোর ৫টা পর্যন্ত অনুশীলন করেছিলেন তারা।

About

Popular Links