Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

জুরাইন কবরস্থানে শায়িত এটিএম শামসুজ্জামান

এ অভিনেতা ৮০ বছর বয়সে রাজধানীর সূত্রাপুরের নিজ বাসায় শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেন

আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২১, ১০:০৪ পিএম

রূপালি পর্দার জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামানকে শনিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানী ঢাকার জুরাইন কবরস্থানে দাফন করা হয়েছে।

পরিবারের সদস্যরা জানান, সূত্রাপুর মসজিদে দ্বিতীয় নামাজে জানাজা শেষে বিকাল ৫টা ৪০ মিনিটে তার ছেলের কবরের পাশে তাকে দাফন করা হয়। এর আগে জোহরের নামাজের পর পীর সাহেবের বাড়ি জামে-ই মসজিদে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বরেণ্য এ অভিনেতা ৮০ বছর বয়সে রাজধানীর সূত্রাপুরের নিজ বাসায় শনিবার শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এর আগে, শারীরিক অবস্থার উন্নতি হলে শুক্রবার বিকালে এটিএম শামসুজ্জামানকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয়।

বুধবার শ্বাসকষ্ট নিয়ে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি হন এ অভিনেতা। ডা. আতাউর রহমান খানের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছিল। এটিএম শামসুজ্জামান গত কয়েকদিন ধরে অন্যান্য স্বাস্থ্য জটিলতার পাশাপাশি শ্বাসকষ্টে ভুগছিলেন।

চিকিৎসকরা জানিয়েছিলেন, তার অক্সিজেনের মাত্রা কমে গিয়েছিল। তবে বৃহস্পতিবার তার সামগ্রিক অবস্থার উন্নতি হওয়ায় অক্সিজেনের স্যাচুরেশন মাত্রা ৮৩ শতাংশ থেকে বেয়ে ৯৮ শতাংশে দাঁড়ায়। তার সিটি স্ক্যানসহ অন্যান্য পরীক্ষার রিপোর্টগুলোও সন্তোষজনক পাওয়া গিয়েছিল বলে পরিবার জানায়।

আবু তাহের মোহাম্মাদ (এটিএম) শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন। ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর “বিষকন্যা” সিনেমায় সহকারী পরিচালক হিসেবে প্রথম কাজ শুরু করেন।

অভিনেতা হিসেবে তার অভিষেক হয় ১৯৬৫ সালে। ১৯৭৬ সালে আমজাদ হোসেন পরিচালিত “নয়নমণি” চলচ্চিত্রে খলনায়ক চরিত্রে অভিনয় করে তিনি আলোচনায় আসেন।

                                                                           

২০০৯ সালে “এবাদত” সিনেমা দিয়ে পরিচালনায় অভিষেক হয় এটিএম শামসুজ্জামানের।

About

Popular Links