Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বাংলাদেশের শাহরুখ খান’ মোশাররফ করিম

এক সাক্ষাৎকারে ব্রাত্য মোশাররফকে 'বাংলাদেশের শাহরুখ খান' হিসেবে উল্লেখ করে বলেন, কলকাতায় মোশাররফের ভক্তদের চাহিদার কারণে চলচ্চিত্রের পোস্টারেও নতুন করে মোশাররফকে প্রাধান্য দেওয়া হয়েছে

আপডেট : ২১ মার্চ ২০২১, ১০:২৮ পিএম

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের তারকাখ্যাতিতে এবার আরেকটি পালক যুক্ত হতে চলেছে। নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর এবার ভারতের কেরালায় অনুষ্ঠিত ষোলতম "ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ত্রিশুর" (আইএফএফটি)-তে প্রতিযোগিতার জন্য মনোনীত হয়েছে মোশাররফ করিমের প্রথম ভারতীয় চলচ্চিত্র “ডিকশনারি”। 

এ বছরের ১২ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে "ডিকশনারি" চলচ্চিত্রটি। মুক্তির পর থেকেই দুই বাংলার দর্শকের পাশাপাশি বিশ্বের নানা প্রান্তের ভক্ত হৃদয় আরও একবার জয় করেছে মোশাররফ করিমের অভিনয়।

বুদ্ধদেব গুহ রচিত দু'টি ছোট গল্প "বাবা হওয়া’ ও "স্বামী হওয়া" অবলম্বনে একত্রে নির্মিত "ডিকশনারি"তে মোশাররফ করিমের অভিনীত চরিত্রের নাম মকরক্রান্তি চ্যাটার্জি। আবাসন প্রতিষ্ঠানের মালিক মকরক্রান্তি ও তার ছেলের মধ্যকার মানসিক টানাপোড়েনই উঠে এসেছে গল্পে।

ব্রাত্য বসু পরিচালিত এবং ফেরদৌসুল হাসানের প্রযোজনা প্রতিষ্ঠান ফ্রেন্ডস কমিউনিকেশন প্রযোজিত "ডিকশনারি"তে মোশাররফ করিম ছাড়াও অন্যান্য ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার পৌলমী বসু, নুসরাত জাহান, আবীর চ্যাটার্জিসহ জনপ্রিয় অভিনেতারা।

এদিকে ২০ মার্চ থেকে ১৫ মার্চ চলা আইএফএফটি প্রতিযোগিতায় মনোনয়ন পেয়ে আনন্দে ভাসছেন পরিচালক ব্রাত্য বসুসহ চলচ্চিত্রের কলাকুশলীরা।

শনিবার (২০ মার্চ) বাংলাদেশের একটি সংবাদমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রাত্য মোশাররফকে "বাংলাদেশের শাহরুখ খান" হিসেবে উল্লেখ করে বলেন, "কলকাতায় মোশাররফের ভক্তদের চাহিদার কারণে চলচ্চিত্রের পোস্টারেও নতুন করে মোশাররফকে প্রাধান্য দেওয়া হয়েছে। কলকাতার গণমাধ্যম তার জনপ্রিয়তা দেখে "বাংলাদেশের শাহরুখ খান" হিসেবে অভিহিত করেছে।" 

মোশাররফের সাথে ভবিষ্যতে আরও কাজ করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

About

Popular Links