Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

দ্বিতীয় ধাপে করোনাভাইরাসের টিকা নেবেন না অভিমানী সৃজিত!

বুধবার প্রথমধাপে টিকা নেওয়ার পরই প্রবল সমালোচনার মুখে পড়েন পশ্চিমবঙ্গের এ চলচ্চিত্র পরিচালক  

আপডেট : ২৫ মার্চ ২০২১, ১১:১৬ এএম

করোনাভাইরাসের টিকা নিয়ে প্রবল সমালোচনার মুখে পড়েছেন পশ্চিমবঙ্গের চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। বুধবার (২৪ মার্চ) টিকা নেওয়ার পর থেকে শুরু হওয়া সমালোচনার মুখে টিকা নেওয়ার পোস্টটি সরিয়েও ফেলেন তিনি। যদিও পরক্ষণেই আরেকটি পোস্ট দিয়ে দ্বিতীয় ধাপে টিকা না নেওয়ার কথা স্পষ্ট জানিয়ে দেন অভিমানী সৃজিত।

আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার টিকা নিয়ে ফেসবুকে একটি ছবি পোস্টের পরই প্রশ্নবাণে জর্জরিত হতে শুরু করেন  ৪৪ বছর বয়সী গুণী এ চলচ্চিত্র পরিচালক। ৪৫ বছর বয়সের আগেই তিনি প্রতিষেধক নিলেন কী করে? বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা পরিচালকের কাছে কোনও নথি দেখতে চাইলেন না কেন? এসব প্রশ্নের কারণে ওই পোস্টটি সরিয়ে নেন তিনি। নতুন করে দেওয়া পোস্টটিতে জানান, এক বন্ধুর কাছ থেকে জানতে পেরেছিলেন, ৪৪ বছর বয়স পেরোলেই টিকা নেওয়া যাবে। কিন্তু টিকা নেওয়ার পরে বুঝতে পেরেছেন যে, তথ্যটি ভুল ছিল। যদিও তার উচ্চ রক্তচাপ রয়েছে বলে জানিয়েছেন পরিচালক। তবে পোস্টের শেষে অভিমান প্রকাশ করেই বলেন, এক দফা টিকা নিয়ে পরের ডোজ না নিলে যদি সংক্রমণের আশঙ্কা বেড়ে যায়, তবুও আর হাসপাতালমুখী হবেন না তিনি। টিকার দ্বিতীয় ডোজটি কিছুতেই নেবেন না, এমন প্রতিজ্ঞাও করেন তিনি।

প্রসঙ্গত, ভারতে ষাটোর্ধ্বে ব্যক্তিরা কোভিড টিকা পাচ্ছেন। তবে উচ্চ রক্তচাপসহ অন্যান্য শারীরিক জটিলতা থাকলে সেক্ষেত্রে ৪৫ বছরের বেশি বয়স্করা আগে টিকা নিতে পারছে দেশটিতে।


About

Popular Links