Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রথমবার একসঙ্গে তারা তিন

শওকত আলী ইমনের সুর ও সঙ্গীতে গানটিতে কণ্ঠ দেন আসিফ আকবর

আপডেট : ১৬ জুন ২০২১, ০৭:৪২ পিএম

সুরকার, সঙ্গীত পরিচালক শওকত আলী ইমনের হাত ধরে গানের জগতে প্রবেশ বাংলা গানের যুবরাজ আসিফ আকবর। এরপর দীর্ঘ ২৩ বছর ধরে অসংখ্য গানে একসঙ্গে কাজ করেছেন তারা। তবে সবগুলোই ছিল সিনেমার গান। এবারই প্রথম অডিও গান করলেন তারা। 

গানটির কথা লিখেছেন গীতিকার এ মিজান। শওকত আলী ইমনের সুর ও সঙ্গীতে গানটিতে কণ্ঠ দেন আসিফ আকবর। মঙ্গলবার (১৫ জুন) আসিফের নিজস্ব স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। তবে এখনও গানটির শিরোনাম ঠিক হয়নি। 

গানটির প্রসঙ্গে আসিফ আকবর বলেন, “শ্রদ্ধাভাজন শওকত আলী ইমন ভাই, যার হাত ধরে আমার গানের জগতে প্রবেশ। দীর্ঘ তেইশ বছর ভাইয়ার সাথে অনেক কাজ করেছি প্লে-ব্যাকে। এই প্রথম গাইলাম অডিওর জন্য একটি গান।” 

তিনি আরও বলেন, “ইমন ভাইয়ের রেকর্ডিং মানেই নিত্যনতুন এক্সপ্রেশন শেখা। তিনি নিজেই একটা সঙ্গীত প্রতিষ্ঠান। উনার কাছে আমার কৃতজ্ঞতার শেষ নেই। ইমন ভাইয়ের সুর সঙ্গীতে গান লিখেছে তরুণ গীতিকার এ মিজান। তিনজনের একসঙ্গে প্রথম কাজ। আবার অডিও ইমন ভাইয়ের সঙ্গে আমার প্রথম। সবকিছু মিলয়ে ভালো একটি গান দর্শকদের উপহার দিতে পারবো।” 

শওকত আলী ইমন বলেন, “দীর্ঘ ২৩ বছর আসিফের সাথে কাজের সম্পর্ক হলেও চলচিত্রের গানের বাইরে আজই প্রথম। এবার অডিওর জন্য একটি গান করলাম। আশা করি সবার ভাল লাগবে গানটি।”

গানটির গীতিকবি এ মিজান বলেন, “এর আগে ইমন ভাইয়ের সঙ্গে বেশ কিছু কাজ করেছি। তার কাজের তুলনাই হয় না। প্রায় দুই যুগ ধরে তারা কাজ করলেও প্রথমবার অডিও গান করলেন। এটি লিখতে পেরে আমিও ভীষণ আনন্দিত। এজন্য বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা শওকত আলী ইমন ভাই ও আসিফ ভাইয়ের প্রতি। এই গানটি আশাকরি সবার ভালো লাগবে।”

জানা যায়, গানটির শিরোনাম ঠিক হলেই একটি লেভেল কোম্পানির ব্যানারে গানটি প্রকাশ করা হবে।

About

Popular Links