Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

এসিডদগ্ধের চরিত্রে দীপিকা

নতুন এই চলচ্চিত্রটির মাধ্যমে প্রযোজক হিসেবেও নাম লেখাচ্ছেন দীপিকা পাড়ুকোন।

আপডেট : ০৭ অক্টোবর ২০১৮, ০৩:১৬ পিএম

বলিউড সুপারস্টার দীপিকা পাড়ুকোন এবার অভিনয় করবেন অ্যাসিড আক্রান্ত লক্ষী আগরওয়ালের ভূমিকায়। সত্যি ঘটনা অবলম্বনে মেঘনা গুলজারের পরিচালিত এই চলচ্চিত্রে দীপিকা শুধু অভিনেত্রী হিসেবে নন, প্রযোজক হিসেবেও ভূমিকা পালন করবেন। 

ভারতীয় দৈনিক দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, মাত্র ১৫ বছর বয়সে অ্যাসিড আক্রমণের শিকার হন লক্ষী আগরওয়াল, পরবর্তীতে অসংখ্য অস্ত্রোপচারের মধ্যে দিয়ে যেতে হয়েছিল তাকে। সুস্থ্য হয়ে অ্যাসিড আক্রান্তদের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেন তিনি। প্রচারণা শুরু করেন অ্যাসিড আক্রমণের বিরুদ্ধে। 

২০১৪ সালে আমেরিকার স্টেট ডিপার্টমেন্ট থেকে ‘ইন্টারন্যাশনাল উইমেন অফ কারেজ অ্যাওয়ার্ড’-এ লক্ষীকে সম্মানিত করেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামা।

এবার তার জীবনের ঘটনা নিয়েই নির্মিত হচ্ছে চলচ্চিত্র, নাম ভূমিকা এবং প্রযোজনায় থাকছেন দীপিকা পাড়ুকোন, পরিচালনায় মেঘনা গুলজার। ছবি নিয়ে কথা বলতে গিয়ে দীপিকা বলেছেন, “গল্পটা শুনে আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। শুধু হিংসা নয়, যে পরিমাণ সাহস ও শক্তি, আশা এবং জয় রয়েছে প্লটটিতে, তা অসাধারণ। ব্যক্তিগত এবং সৃজনশীলভাবে আমার ওপর প্রভাব ফেলেছে গল্পটি। আর আমি সামনে এগোতে চাই, তাই প্রযোজক হওয়ার সিদ্ধান্তটি নেওয়া।”

মেঘনা গুলজারের সর্বশেষ পরিচালিত ছবি ‘রাজি’ সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল। তার মনে হয়েছে, সমাজে সচেতনতা বাড়াতে সাহায্য করবে লক্ষী আগরওয়ালের কাহিনী। এ প্রসঙ্গে মেঘনা গুলজার বলেন, “লক্ষীর গল্পকে লেন্সের সামনে রেখে আমরা অ্যাসিড আক্রমণ ও হিংসার ঘটনাগুলো কেন হয় সেটি বিশ্লেষণ করতে চাইছি। আর এ বিষয়টিই গল্পটিকে সময়োপযোগী করে তুলবে। পরিবর্তনের প্রথম পদক্ষেপটিই তো হলো সচেতনতা।”

দীপিকাকে ছবির মূল চরিত্রে নেওয়ার ব্যাপারে মেঘনা আরও বলেন, “স্বাভাবিকভাবেই আমি আত্মবিশ্বাসী ছিলাম যে চরিত্রটির প্রতি সুবিচার করবেন দীপিকা। এ ছাড়াও তার চেহারাটা লক্ষ্মীর চরিত্রটা আমি যেভাবে ভেবেছিলাম, সেটির সঙ্গে মিলে যায়। আমি অত্যন্ত কৃতজ্ঞ ও উৎসাহী যে দীপিকা চরিত্রটি করতে স্বতঃস্ফূর্তভাবে রাজি হয়েছেন।”


About

Popular Links