Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

জয়া আহসানের ‘বিনিসুতোয়’ দিয়ে খুলছে কলকাতার প্রেক্ষাগৃহ

 অভিনয় ছাড়াও মুক্তির অপেক্ষায় থাকা এই চলচ্চিত্রের একটি গানেও কণ্ঠ দিয়েছেন জয়া আহসান

আপডেট : ১৬ আগস্ট ২০২১, ১১:২৪ এএম

বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান অভিনীত চলচ্চিত্র "বিনিসুতোয়" মুক্তি পেতে যাচ্ছে আগামী ২০ আগস্ট। আর এই চলচ্চিত্র মুক্তির মাধ্যমেই অবশেষে পুনরায় খুলতে চলেছে কলকাতার প্রেক্ষাগৃহগুলো। পশ্চিমবঙ্গের একাধিক গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, রবিবার (১৫ আগস্ট) রাতে মুক্তি পেয়েছে এই চলচ্চিত্রের ট্রেইলার। ছবিটি পরিচালনা করেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অতনু ঘোষ। ২০১৯ সালে চলচ্চিত্রটির কাজ শেষ হলেও করোনাভাইরাসের কারণে এত দিন চলচ্চিত্রটি মুক্তি পায়নি।

পরিচালক অতনু ঘোষ বলেন, "যে ছবিকে ঘিরে নানা জল্পনাকল্পনা ও দর্শক আগ্রহ আছে, সে ছবি দেখতে দর্শক আসবেই। তাছাড়া, আমাদেরও তো একটু ঝুঁকি নিয়ে আগ বাড়িয়ে এগিয়ে আসতে হবে। ছবির বাজারটাকেও তো চাঙা করতে হবে।"

মধ্য ত্রিশের দুই চরিত্র শ্রাবণী ও কাজলকে ঘিরে এগিয়েছে "বিনিসুতোয়"চলচ্চিত্রের গল্প। একটি রিয়ালিটি গেম শোয়ের অডিশনে  একে অপরের সঙ্গে পরিচয় হয়। দুজনের জীবনের গল্পে বেশ কিছুটা মিল থাকায় খুব তাড়াতাড়িই একে অপরের সঙ্গে সখ্যতা গড়ে উঠে। কিন্তু এরই মাঝে এক দুর্ঘটনায় আহত হন শ্রাবণী, তাড়াতাড়ি তাকে ডাক্তারের কাছে নিয়ে যান কাজল। ডাক্তারের কাছে যাওয়ার রাস্তায় তারা একে অপরের সঙ্গে তাদের জীবনের ঘাত-প্রতিঘাতের গল্প ভাগাভাগি করেন।

ছবিতে শ্রাবণীর ভূমিকায় অভিনয় করেছেন জয়া আহসান। তার বিপরীতে কাজলের চরিত্রে রয়েছেন কলকাতার প্রখ্যাত অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। চলচ্চিত্রের একটি গানেও কণ্ঠ দিয়েছেন জয়া আহসান।

চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, রেশমি সেন, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকে।

উল্লেখ্য, এর আগে অতনু ঘোষের "রবিবার" চলচ্চিত্রে কলকাতার শক্তিশালী অভিনেতা প্রসেনজিতের বিপরীতে অভিনয় করেছিলেন জয়া আহসান। প্রশংসা কুড়ানোর পাশাপাশি পেয়েছিলেন একাধিক পুরস্কারও।








About

Popular Links