Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশের সেই সঙ্গীতশিল্পী এখন হলিউড অভিনেতা

এরই মধ্যে হলিউডের হলিউডের বিখ্যাত কয়েকটি প্রযোজনা সংস্থার চলচ্চিত্র ও সিরিজে কাজ করছেন তিনি

আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৪ পিএম

প্রায় দুই দশকের ক্যারিয়ারে ‘‘বালিকা’’, ‘‘চলো পালাই’’, ‘‘ভালোবাসার মিছিলে এসো’’-এর মতো জনপ্রিয় গান উপহার দিয়েছেন সঙ্গীতশিল্পী প্রীতম আহমেদ। ২০১৬ সাল থেকে যুক্তরাজ্যে পাড়ি জমানোর পর সেখানেও চার বছর সঙ্গীত নিয়ে কাজ করার পর গত বছর নাম লেখান অভিনয়ে। 

সঙ্গীতশিল্পী থেকে অভিনেতা বনে যাওয়া সেই প্রীতম আহমেদ ইতোমধ্যেই নেটফ্লিক্স, ওয়ার্নার ব্রাদার্স, অ্যামাজন, সনির মতো আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্মের দারুণ সব সিনেমা ও ওয়েব সিরিজে নিয়মিত কাজ করেছেন। সেই ধারাবাহিকতায় সম্প্রতি তিনি ব্রিটিশ রাজপরিবারের গল্পে ব্রিটিশ অভিনেতা ও পারফর্মার হিসেবে তালিকাভুক্ত হয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রীতম আহমেদ নিজেই সেই কথা নিশ্চিত করেন।

তিনি জানান, সনি পিকচার্স প্রযোজিত শিশুদের জন্য ৩৬ মিলিয়ন ডলার বাজেটের একটা চলচ্চিত্রে তিনি কাজ করছেন। শিশুরাই চলচ্চিত্রের মূল চরিত্র। অভিভাবক হিসেবে এখানে প্রীতমের পাশাপাশি একাডেমি অ্যাওয়ার্ড উইনার এমা স্টোন, এমা থমসনসহ আরও অনেকে অভিনয় করছেন।


ব্রিটিশ রাজ পরিবারের গল্প নিয়ে নির্মিত একটি সিরিজেও কাজ করার কথা নিশ্চিত করে করে প্রীতম আহমেদ বলেন, ‘‘ব্রিটিশ রাজপরিবারের গল্প নিয়ে বিখ্যাত সিরিজ ‘দ্য ক্রাউন’ এর একটি বিশেষ পর্বে বাংলাদেশ হাইকমিশনারের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছি আমি। বিষয়টি উল্লেখযোগ্য ৩টি কারণে। প্রথমটি হলো ‘দ্য ক্রাউন’ এর মতো ঐতিহাসিক প্রেক্ষাপটের সিরিজ। দ্বিতীয়টি, সনি পিকচার্সের মতো পৃথিবীর প্রথম শ্রেণির প্রযোজনা সংস্থার সঙ্গে বাংলাদেশি শিল্পী হিসেবে চুক্তিবদ্ধ হয়ে অভিনয় করা। তৃতীয়ত, বাংলাদেশের পোশাক ও দেশের নামটি বিশ্বজুড়ে উপস্থাপন করার সুযোগ পাওয়া।’’

প্রীতম আহমেদ জানান, তিনি এরই মধ্যে ক্লেইরি ফয়, এমা স্টোন, এলিজাবেথ ডেভিকি, জেমস বন্ড বা পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানের স্যার জোনাথন প্রাইস, হ্যারি পটারের ইমেলডা স্টাটান, ডমেনিক ওয়েস্টের মতো তারকাদের সঙ্গে কাজ করেছেন।

তিনি আরও জানান, গত এক বছরে সনি পিকচার্স, স্কাই টিভি, অ্যাপল টিভি, বিবিসি প্রোডাকশন, ওয়ার্নার ব্রাদার্স, অ্যামাজন ও নেটফ্লিক্সের মোট ৫টি সিনেমা এবং ৮টি সিরিজে কাজ করেছেন। ২০২২ সাল থেকে সেগুলো মুক্তি পেয়ে পর্দায় আসতে থাকবে। এছাড়া, কিছু সিনেমায় অডিও প্রোডাকশনের কাজও করেছেন বলে জানান তিনি।

তবে অভিনয়ে করলেও সংগীত নিয়েও কাজ করবেন প্রীতম। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘লন্ডনে সংগীতে আন্তর্জাতিক মানের উচ্চশিক্ষা নিচ্ছি, যেন একটা সময় পৃথিবীর যে কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়াতে পারি।’’

এছাড়া, অভিনয়ের পাশাপাশি সময়-সুযোগ বুঝে নতুন গান প্রকাশ করবেন বলেও জানান প্রীতম।

About

Popular Links