Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কথা বলতে পারছেন না বাপ্পি লাহিড়ী

গত এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই কথা বলছেন না উপমহাদেশের এ কিংবদন্তি সুরকার, গায়ক ও সংগীত পরিচালক

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৭ এএম

উপমহাদেশের কিংবদন্তি সুরকার, গায়ক ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ী অসুস্থ হয়ে প্রায় ৫ মাস ধরে কথা বলছেন না। ভক্ত অনুরাগীদের জল্পনা প্রিয় শিল্পী কী তার কণ্ঠস্বর হারিয়েছেন! 

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

বাপ্পি লাহিড়ীর পুত্র বাপ্পা লাহিড়ী জানিয়েছেন, “বাবা গত এপ্রিল মাসে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পরই  যুক্তরাষ্ট্র থেকে মুম্বাইয়ে চলে আসেন। এখনো তিনি মুম্বাইতে আছেন। মারণ ভাইরাসের সংক্রমণ ছড়িয়েছিল তা ফুসফুসেও। এমনকি কথা বলাও বন্ধ হয়ে যায়। বাবার শরীর খুবই দুর্বল, ধীরে ধীরে শরীর ঠিক হচ্ছে তার। তবে ফুসফুসে সংক্রমণের কারণে একেবারে সুস্থ হতে দেরি হচ্ছে। তবে যে কথা রটেছে, সেটা মোটেই ঠিক নয়। বাবা কথা বলছেন না কারণ এই কথা না বলাটা তার চিকিৎসারই অংশ। তাকে কণ্ঠের বিশ্রাম নিতে বলা হয়েছে। আসছে পূজায় ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত একটি সিনেমায় গানের রেকর্ডিও আছে।”

উল্লেখ্য, বাপ্পি লাহিড়ীর গাওয়া ও সুরকরা কয়েকটি উল্লেখ্যোগ্য গান- “আই আ্যাম এ ডিস্কো ড্যান্সার”, “তাম্মা তাম্মা”, “উ লালা উ লা”। বাংলা গানের মধ্যে রয়েছে -জীবনের এতোগুলো দিন, তুমি আমার নয়ন গো, মঙ্গল দীপ জ্বেলে, বালিতে তোমার নাম লিখে দিবো। বাংলা, হিন্দি, উর্দু, তামিল, তেলেগু, পাঞ্জাবী, আসামি, বিহারী, ইংরেজিসহ নানা ভাষায় হাজার হাজার গান করেছেন তিনি।

About

Popular Links