Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বাহুবলী’ তারকার অজানা ১০ কথা

৩৯-এ পা দিলেন 'বহুবলী' প্রভাস

আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ০৬:১৩ পিএম

আজ বলিউড অঙ্গনে তুমুল সাড়াজাগানো ছবি ‘বাহুবলী’র নায়ক প্রভাসের জন্মদিন। এ বছর ৩৯-এ পা দেয়া এই জনপ্রিয় অভিনেতার জন্মদিন উপলক্ষে জেনে নেই তার সম্পর্কে অজানা কিছু তথ্য।

প্রভাসের আসল আসল নাম ভেঙ্কট সত্যনারায়ণ প্রভাস রাজু উপ্পালাপতি।

বলিউডে তার ডেবিউ অনেক আগেই হয়ে গেছে। বলিউডের ‘অ্যাকশন জ্যাকশন’ ছবির ক্যামিও চরিত্রের মাধ্যমে তার বলিউদে পদার্পণ হন।

না রজনীকান্ত, না কামাল হাসান। বরং প্রভাসই প্রথম দক্ষিণী অভিনেতা যার ব্যাঙ্ককের মাদাম তুসো মিউজিয়ামে একটি মোমের মূর্তি রয়েছে।

দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে প্রভাসের সম্পর্কটা রক্তেরই বলা যায়। প্রভাসের বাবা সত্যনারায়ণ রাজু ছিলেন প্রযোজক, আর তার কাকা হলেন নামকরা তেলুগু অভিনেতা কৃষ্ণম রাজু।

অভিনেতা নয়, প্রভাসের বরাবরই ইচ্ছা ছিল একজন রেস্তরাঁর মালিক হবার। কারণটাও বেশ মজার! প্রভাসের প্রিয় খাবার বাটার চিকেন আর বিরিয়ানি। আর তাই যদি তার নিজেরই একটা রেস্তরাঁ থাকে তাহলে তিনি সব সময়েই বাটার চিকেন আর বিরিয়ানি খেতে পারবেন।

‘মুন্না ভাই এমবিবিএস’ এবং ‘থ্রি ইডিয়টস’— এই ছবি দুটি কম করে হলেও ২০ বার করে দেখে ফেলেছেন প্রভাস। এরপরই পরিচালক রাজকুমার হিরানির অন্ধভক্ত হয়ে যান তিনি। তার প্রিয় অভিনেতার তালিকায় শীর্ষে আছেন রবার্ট ডি নিরো।

‘বাহুবলী’ সিরিজের জন্য টানা চার বছর ধরে সময় দিয়েছিলেন প্রভাস। এমনকি প্রকৃত অর্থে বাহুবল হয়ে উঠতে শরীরচর্চা করার জন্য নিজের বাড়িতেই তৈরি করে ফেলেছিলেন একটা ভলিবল কোর্ট। কমিয়ে ফেলেছিলেন প্রায় ৩০ কেজি ওজন।

শুধু এই ‘বাহুবলী’ ছবিটির জন্যই ফিরিয়ে দিয়েছিলেন ৫.৫ কোটি টাকার একটি বিজ্ঞাপনের অফার। পরিচালক রাজামৌলির ভাষায়, “তেলুগু ছবিতে একের পর হিট দিয়ে যাচ্ছিলেন প্রভাস। তা সত্ত্বেও বাহুবলী-র জন্য প্রভাস একটা টাকাও চাননি”।

তেলুগু ইন্ডাস্ট্রিতে হঠাৎ রব ওঠে প্রভাসের পরিবার নাকি একজন ইঞ্জিনিয়ারিং ছাত্রীর সাথে তার বিয়েই ঠিক করে ফেলেছিল। কিন্তু ‘বাহুবলী’ সিরিজের জন্য বিয়েও পিছিয়ে দিয়েছিলেন প্রভাস। পরে অবশ্য অভিনেত্রী অনুষ্কা শেট্টির সঙ্গে প্রভাসের সম্পর্ক নিয়েও গুঞ্জন ওঠে। 

প্রভাসের খুব পছন্দের বেড়াতে যাওয়ার জায়গা হল লন্ডন। আর তাই ‘বাহুবলী’ সিরিজের শুটিং শেষ হতেই তিনি পাড়ি জমান লন্ডনে। 

জনপ্রিয় এই অভিনেতা তার ভক্তদের সামনে শীঘ্রই আবার হাজির হতে যাচ্ছেন তারনতুন ছবি ‘সাহো’ নিয়ে।

About

Popular Links