Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনPowered by Froala Editor

সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক জায়েদ খান

ইলিয়াস কাঞ্চন ও জায়েদ খান ভোট পেয়েছেন যথাক্রমে ১৯১ টি ও ১৭৬ টি

আপডেট : ২৯ জানুয়ারি ২০২২, ০৯:৪৪ এএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের প্রাথমিক ফলাফল প্রকাশিত হয়েছে। সভাপতি পদে জয়লাভ করেছেন ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জায়েদ খান।

শুক্রবার (২৮ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ৪টায় গণমাধ্যমকে নির্বাচনের প্রাথমিক ফলাফল জানান প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন।

ইলিয়াস কাঞ্চন ও জায়েদ খান ভোট পেয়েছেন যথাক্রমে ১৯১ টি ও ১৭৬ টি। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সভাপতি পদে মিশা সওদাগর আর সাধারণ সম্পাদক পদে নিপুণ। তারা পেয়েছেন যথাক্রমে ১৪৮টি ও ১৬৩টি ভোট।

এছাড়া, সহ-সভাপতি পদে ডিপজল (২১৯) ও রুবেল (১৯১), সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক (২১২) জয়ী হয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে জয়ী হয়েছেন অভিনেত্রী শাহানূর (১৮৪)। মামনুন ইমন (২০৩) জয়ী হয়েছেন সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জয় চৌধুরী (২০৫) এবং দপ্তর ও প্রচার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আরমান (২৩২)।

কার্যকরী সদস্য পদে জয়ী হয়েছেন মিশা-জায়েদ প্যানেল থেকে অঞ্জনা (২২৫), রোজিনা (১৮৫), অরুণা বিশ্বাস (১৯২), সুচরিতা (২০১), আলীরাজ (২০৩), মৌসুমী (২২৫), চুন্নু (২২০) আর কাঞ্চন-নিপুণ প্যানেলের ফেরদৌস (২৪০), কেয়া (২১২), জেসমিন (২০৮) ও অমিত হাসান (২২৭)।

এর আগে শুক্রবার সকাল ৯টা থেকে এফডিসি প্রাঙ্গণে শুরু হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। সকাল সাড়ে ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচনে মোট ভোটার ছিলেন ৪২৮ জন। ভোট দিয়েছেন ৩৬৫ জন। বাতিল হয়েছে ১০টি ভোট। বৈধ ভোট ৩৫৫টি।

এর আগে শুক্রবার প্রধান নির্বাচন কমিশনার গণমাধ্যমকে বলেছিলেন, শুক্রবার সকাল থেকে ২০২২-২৪ মেয়াদের এই নির্বাচনের ভোট গ্রহণ চলে। প্রতি বছরই শিল্পী সমিতির ভোট গণনায় দীর্ঘ সময় লেগে যায়। এর কারণ জানতে চাইলে তিনি জানান, ভোটগুলো বেশ কয়েকটি ভাগে গণনা করতে হয়। এ কারণেই অধিক সময় লাগে। তবে এবার বাইরে প্রজেক্টরের ব্যবস্থা করা হয়েছে। সেখানে গণমাধ্যম কর্মী থেকে শুরু করে প্রার্থী সবাই ভোট গণনা দেখতে পারছেন।

শিল্পী সমিতির এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে দুটি প্যানেল। একটি গঠন করেন ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তার। অন্যটিতে আছেন মিশা সওদাগর ও জায়েদ খান। দুটি প্যানেলে ছিলেন একাধিক প্রজন্মের বহু তারকা।

About

Popular Links