Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

দুই হাজার টাকায় কোনো শিল্পীর ভোট কেনা যায়, প্রশ্ন জায়েদের

জায়েদের ভাষ্য, এমন অভিযোগ তুলে নিপুণ সব শিল্পীকে অপমান করেছেন

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৪৩ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত (জায়েদ খানের প্রার্থিতা বাতিল) এবং চিত্রনায়িকা নিপুণের সাধারণ সম্পাদক পদ স্থগিত করেছেন হাইকোর্ট। আদালতের এই আদেশে সন্তুষ্টি প্রকাশ করে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জায়েদ খান দাবি করেন, তিনি ন্যায়বিচার পেয়েছেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে দৈনিক সমকালের অনলাইন সংস্করণ।

গণমাধ্যমে জায়েদ খান বলেন, “আমি নাকি দুই হাজার টাকায় ভোট কিনেছি। মাত্র দুই হাজার টাকায় কোনো শিল্পীর ভোট কেনা যায়! এ অভিযোগ তুলে নিপুণ সমস্ত শিল্পীকে অপমান করেছেন।”


আরও পড়ুন- জায়েদ খান চাদরের নিচ দিয়ে টাকা দিচ্ছেন, অভিযোগ নিপুণের


এর আগে সোমবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের দ্বৈত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন। রুলে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এক সপ্তাহের মধ্যে বিবাদী আপিল বোর্ড ও সমাজ সেবা অধিদপ্তরকে তার জবাব দিতে বলা হয়েছে।

হাইকোর্ট ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জায়েদ খান বলেন, “আমি সুষ্ঠু ও সুন্দর নির্বাচনে জয়লাভ করেছি। নিপুণের সব অভিযোগ অবৈধ ও মনগড়া। নির্বাচনের শুরুতেই আমাকে হত্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করা হয়েছে অবৈধভাবে। সেটাও তাদের একটা কৌশল ছিল। আমার সঙ্গে অন্যায় করা হয়েছে সেখানে। শুরু থেকেই বিভিন্নভাবে আমার পথ রোধ করার চেষ্টা করেছে তারা।”


আরও পড়ুন- জায়েদ খানের প্রার্থিতা বাতিল, নিপুণকে বিজয়ী ঘোষণা


গত ২৮ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রথমে ১৬ ভোটের ব্যবধানে জায়েদ খানকে সাধারণ সম্পাদক বিজয়ী ঘোষণা করা হয়। পরে এ ফলের বিরুদ্ধে আপিল করেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণ। আপিল বোর্ড নিপুণের আবেদন গ্রহণ করে অর্থ লেনদেন ও আচরণবিধি ভঙ্গের অভিযোগে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে। এরপর “বিনা প্রতিদ্বন্দ্বিতায়” জয়লাভ করেন নিপুণ। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন জায়েদ খান। আদালত জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত ঘোষণা করেন। পদ ফিরে পেতে নিপুণও আদালতে যাবেন বলে জানিয়েছেন।

About

Popular Links