Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

মস্তিষ্কে রক্তক্ষরণ, কাউকে চিনতে পারছেন না অভিনেত্রী আনোয়ারা

টানা ১০ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর দুই দিন আগে বাসায় ফেরেন চলচ্চিত্র ও টেলিভিশনের জ্যেষ্ঠ অভিনয়শিল্পী আনোয়ারা বেগম

আপডেট : ২৩ মার্চ ২০২২, ১২:৫৭ পিএম

টানা ১০ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর দুই দিন আগে বাসায় ফেরেন প্রখ্যাত অভিনয়শিল্পী আনোয়ারা বেগম। গত ১১ মার্চ মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় ঢাকার বনশ্রী এলাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

কিছুদিন আগে মেয়ে মুক্তিকেও তিনি চিনতে পারছিলেন না। কয়েক দিন পর মেয়েকে চিনতে পারলেও পরিবারের বাইরের কাউকে এখন চিনতে পারছেন না। মেয়ে অভিনয়শিল্পী রুমানা ইসলাম মুক্তির বরাত দিয়ে প্রথম আলোর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রুমানা ইসলাম মুক্তি গণমাধ্যমকে জানান, তারা পরিবারের সবাই মিলে কক্সবাজার বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে ঢাকায় ফেরার তিন দিনের মাথায় ১১ মার্চ রাতে ব্রেন স্ট্রোক করেন তিনি। সেদিন রাতেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি বলেন, “আম্মা স্ট্রোক করার কয়েক দিন পর আমাকেই চিনতে পারছিলেন না। এখন আমাকে চিনতে পারছেন। কিন্তু আত্মীয়স্বজন কেউ বাসায় আসলে তাদের নাম বললেও চিনতে পারছেন না। ধরে ধরে হাঁটাতে হয়। কিছুদূর হাঁটলে দুর্বল হয়ে পড়েন। সবাই আম্মার জন্য দোয়া করবেন।”

প্রসঙ্গত, বুধবার ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে ‘‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০’’। এবার যুগ্মভাবে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদকে। অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কার নিতে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় এসেছেন আসাদ। কিন্তু অসুস্থতার কারণে সশরীরে পুরস্কার নিতে পারছেন না আনোয়ারা।

About

Popular Links