Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিপ পরে প্রতিবাদ করে আক্রমণের শিকার সাজু

সাজু খাদেমের পোস্টের মন্তব্যের ঘরে দেখা যায় একাধিক ব্যক্তি তাকে গালাগাল করেছেন। মন্তব্যগুলোর অধিকাংশ ছিল লেখার অযোগ্য

আপডেট : ০৫ এপ্রিল ২০২২, ০১:১০ পিএম

“টিপ পরা” নিয়ে উত্ত্যক্তের শিকার হয়েছেন তেজগাঁও কলেজের প্রভাষক লতা সমাদ্দার। শিক্ষিকার সঙ্গে এমন অপ্রীতিকর ঘটনায় উত্তপ্ত সামাজিক যোগাযোগ মাধ্যম। সেই ঘটনায় প্রতিবাদ জানিয়ে কপালে টিপ পরে ফেসবুকে একটি ছবি পোস্ট করেন জনপ্রিয় উপস্থাপক ও অভিনেতা সাজু খাদেম। ক্যাপশনে লেখেন, “লাল টিপ, লাল সূর্য।”

কিন্তু সেই পোস্টের মন্তব্যের ঘরে দেখা যায় একাধিক ব্যক্তি তাকে গালাগাল করেছেন। মন্তব্যগুলোর অধিকাংশ ছিল লেখার অযোগ্য। আপত্তিকর মন্তব্যগুলোর মধ্যে একজন লিখেছেন, “লিপস্টিক দিতেন, তাইলে না মানুষ অন্য কিছু ভাবত। আপনাকে হিজড়ার মতো লাগছে।”

অন্য একজন লিখেছেন, “প্রিয় অভিনেতার মানসিক সুস্থতা কামনা করি!” এ ছাড়া অনেকেই তাকে “দালাল” বলেও সম্বোধনও করেছেন।


আরও পড়ুন: টিপ পরায় শিক্ষিকাকে পুলিশের হেনস্থা, প্রতিবাদের ঝড়



এ বিষয়ে সাজু খাদেম কথা বলেন প্রথম আলোর সঙ্গে। তিনি বলেন, “একজন নারীর সঙ্গে অন্যায় আচরণ করা হয়েছে। তার পাশে দাঁড়ানো কি আমাদের কর্তব্য নয়? কিন্তু আমার প্রতিবাদে মানুষ নানা রকম বাজে শব্দ ব্যবহার করে মন্তব্য করে গালি দিচ্ছেন। এ ধরনের নোংরা মানসিকতা যাদের, তাদের কী করা উচিত? তারাও তো ইভ টিজার।”

প্রসঙ্গত, শনিবার সকালে কর্মস্থলের দিকে হেঁটে যাওয়ার সময় পুলিশের পোশাক পরা একজন ব্যক্তি তাকে “টিপ পরছোস কেন” বলে কটূক্তি করেন। তিনি তখন প্রতিবাদ জানালে গায়ের ওপর দিয়ে মোটরসাইকেল চালিয়ে দেওয়ার চেষ্টা করেন ওই পুলিশ সদস্য।

ঘটনার বর্ণনা দিয়ে লতা সমাদ্দার বলেন, “আমি ঠিক পেছনে তাকিয়ে দেখি, একজন পুলিশ একটা বাইকের ওপর বসে আছে। আমি তার প্রতিবাদ করলে সে নোংরা ভাষায় গালিগালাজ করে। এক পর্যায়ে সে গাড়ি স্টার্ট দিয়ে আমার শরীরের ওপর চালিয়ে যাওয়ার চেষ্টা করে। আমি সটকে যাই, কিন্তু তার বাইরের চাপা আমার পায়ে লাগে। আমার পা ইনজ্যুরড (আহত)।”


About

Popular Links