Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘গুরু’ জেমসের সম্মানে নিজের গান মুক্তি পিছিয়ে দিলেন সজল

জেমসের প্রতি সম্মানার্থে চাঁদরাতের পরিবর্তে ঈদের পরদিন নিজের নতুন গানটি প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছেন রিয়েলিটি শো “পাওয়ার ভয়েস” খ্যাত গায়ক সজল

আপডেট : ৩০ এপ্রিল ২০২২, ০৬:২৪ পিএম

সাধারণ শ্রোতা আর সঙ্গীত অনুরাগীদের পাশাপাশি অনেক সঙ্গীতশিল্পীও দেশের ব্যান্ড সংগীতের শীর্ষ তারকা মাহফুজ আনাম জেমসের ভক্ত। এ তালিকায় রয়েছেন রিয়েলিটি শো “পাওয়ার ভয়েস” খ্যাত গায়ক সজলও। অনেকের মতোই তার কাছে জেমস রয়েছেন গুরুর আসনেই। সেই গুরুর প্রতি সম্মান জানিয়ে নিজের নতুন গান প্রকাশের তারিখ পিছিয়ে দিলেন সজল।

প্রথম আলোর অনলাইন সংস্করণের এক প্রতিবেদন জানা যায়, চাঁদরাতে নিজের নতুন গান মুক্তি দেওয়ার যাবতীয় পরিকল্পনা ও প্রস্তুতি সম্পন্ন করে রেখেছিলেন সজল। কিন্তু বৃহস্পতিবার (২৮ এপ্রিল) এক যুগ পর প্রথমবারের মতো শ্রোতাদের সামনে নিজের মৌলিক গান নিয়ে হাজির হচ্ছেন জেমস। অনেক ভক্তদের মতো সজল নিজেও জেমসের নতুন গান নিয়ে বেশ উচ্ছ্বসিত। তাই তিনি জেমসের প্রতি সম্মানার্থে চাঁদরাতের পরিবর্তে ঈদের পরদিন নিজের নতুন গানটি প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছেন।

নিজের গান মুক্তির তারিখ পিছিয়ে দেওয়া প্রসঙ্গে সজল বলেন, “গুরুর গান আসছে। গুরুর গান যেদিন বের হবে, সেদিন আমার গান প্রকাশ করাটা বেয়াদবি মনে করছি। তাই গুরুর সম্মানে আমার সিদ্ধান্ত বদল করা।”

তিনি আরও বলেন, চাঁদরাত উদযাপন করব গুরুর গানে। কারণ, “আমরা গান গাইলেও আমরা তো তার ভক্তও। দেশের একটা প্রজন্ম তো জানেই না, গুরুর নতুন গান প্রকাশের উন্মাদনা কেমন। এবার তাদেরও সেই অভিজ্ঞতা হতে যাচ্ছে। আমি মনে করি, ১২ বছর পর যেহেতু গুরুর গান প্রকাশিত হতে যাচ্ছে, ব্যক্তিগতভাবে আমার চাওয়া অন্য কারও গান যেন রিলিজ না হয়। আমরা সবাই মিলে উদযাপন করব। তাই আমার গাওয়া গানটি ঈদের পর মুক্তি দেব। এটা গুরুর প্রতি আমার সম্মান ও ভালোবাসা।”

প্রসঙ্গত, আসন্ন ঈদ-উল-ফিতরের চাঁদরাতে প্রকাশ হচ্ছে জেমসের নতুন গান। “আই লাভ ইউ” শিরোনামের গান নিয়েই দীর্ঘদিন পর শ্রোতাদের সামনে উপস্থিত হবেন উপমহাদেশের নন্দিত এ সঙ্গীতশিল্পী। ৩০ এপ্রিল রাতে ইউটিউবে বসুন্ধরা ডিজিটাল নামের চ্যানেল থেকে “আই লাভ ইউ” শিরোনামের নতুন এই গানের ট্রেলার প্রকাশ করা হয়েছে। ট্রেলারটি প্রকাশের পরই সেটিতে হুমড়ি খেয়ে পড়েছেন জেমসের ভক্ত-শ্রোতারা। নতুন এই গানের ভিডিওচিত্রে জেমস নিজেও অংশ নিয়েছেন। ট্রেলারে গিটার হাতে চিরায়ত ভঙ্গিতে দেখা গেছে “গুরু” খ্যাত উপমহাদেশের নন্দিত এ সঙ্গীতশিল্পীকে। গানটির ভিডিওচিত্র নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।


আরও পড়ুন- জেমস: বলিউডে স্থায়ী হলে বাংলাদেশ ছাড়তে হতো


প্রাতিষ্ঠানিকভাবে গান শেখা হয়নি সজলের। তিনি গাইতে গাইতে গায়েন। তার নানা দীন ইসলাম শাহ্ চিশতী ছিলেন বাউলসাধক। তিনি গানও লিখতেন। নানার কাছেই সজলের গানে হাতেখড়ি হয়। এসএসসি পাস করার পর মা একটি গিটার কিনে দেন। এরপর গানের প্রতি সজলের ভালো লাগা বেড়ে যায় কয়েক গুণ।

২০১২ সালে অনুষ্ঠিত “পাওয়ার ভয়েস” প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন সজল। এরপর নতুন গান প্রকাশের পাশাপাশি স্টেজ, টিভি লাইভেও দারুণ ব্যস্ত হয়ে পড়েন তিনি। মাঝে কিছুটা সময় আড়ালে থাকলেও আবারও আলোতে এসেছেন তিনি। একসময় “ভেগাবন্ড” নামের একটি ব্যান্ড গড়ে তোলেন। তবে বর্তমানে কাজ করছেন ব্যান্ড “লায়ন্স” নিয়ে। ভরাট কণ্ঠের গায়ককে এ বছর সব মাধ্যমেই সরব দেখা গিয়েছে। তারই ধারাবাহিকতায় ঈদ-উল-ফিতরে প্রকাশ করতে যাচ্ছেন নতুন গান “আমি কেউ না”। নিজের ব্যান্ড “লায়ন্স” থেকেই গানটি প্রকাশিত হচ্ছে।

About

Popular Links