Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

সালমান শাহ অভিনীত ‘চিঠি এলো জেলখানাতে’ গানের শিল্পীর ২ বছরের জেল

১৯৯৬ সালে সত্যের মৃত্যু নেই সিনেমায় আব্দুল মান্নান রানার গাওয়া গানটি বেশ জনপ্রিয় হয়

আপডেট : ২৮ জুন ২০২২, ১০:২৩ এএম

চিত্রনায়ক সালমান শাহ অভিনীত “সত্যের মৃত্যু নেই” সিনেমার জনপ্রিয় গান “চিঠি এলো জেলখানাতে অনেক দিনের পর” এর শিল্পী আব্দুল মান্নান রানাকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের দুই মামলায় আদালত এ আদেশ দেন। একই আদেশে আদালত চেকের সমপরিমাণ অর্থদণ্ডের আদেশ দিয়েছেন। 

সোমবার (২৭ জুন) চট্টগ্রামের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলির আদালত এ রায় দেন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী ও সহকারী পিপি অ্যাডভোকেট তপন কুমার দাশ।

তিনি বলেন,“ প্রায় দুই কোটি টাকা চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে ২০১৪ সালে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুটি মামলা করেছিলেন আবদুল্লাহ আল হারুন নামের এক ব্যক্তি৷”

রায়ের সময় আসামি আদালতে অনুপস্থিত ছিলেন বলে জানিয়েছেন তিনি।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালে জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে দুটি মামলা করেন কোতোয়ালি থানার চৈতন্য গলি জিন্নাহ পাড়ার আবদুল্লাহ আল হারুন। একটি চেকে ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা, অন্য একটি চেকে ৯৪ লাখ টাকা অপর্যাপ্ত তহবিলের কারণে ডিজঅনার হয়।

পরে রানার বিরুদ্ধে আইনজীবীর মাধ্যমে আইনি নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার পরও আসামি চেকের টাকা পরিশোধ না করায় আদালতে মামলা দায়ের করা হয়।

উল্লেখ্য, শিল্পী আব্দুল মান্নান রানা ৮০ ও ৯০-এর দশকে বেশ কিছু বাংলা চলচ্চিত্রে প্লে-ব্যাক করেন। ১৯৯৬ সালে সালমান শাহ অভিনীত সত্যের মৃত্যু নেই সিনেমায় গাওয়া “চিঠি এলো জেলখানাতে অনেক দিনের পর” গানটি বেশ জনপ্রিয় হয়। এখনো ওই গান স্মৃতিকাতর করে সালমান শাহর ভক্ত ও সোনালি সময়ের চলচ্চিত্রপ্রেমীদের।

About

Popular Links