Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আজিমপুরে চলন্ত বাসে ছাত্রীকে যৌন নিপীড়ন

পুলিশ ক্লোজড সার্কিট (সিসি ক্যামেরা) ক্যামেরার ভিডিও দেখে বাসটি শনাক্ত করে এবং চালক মাহবুবুর রহমানকে গ্রেপ্তার করে

আপডেট : ২৮ জুলাই ২০২২, ০৪:২৬ পিএম

রাজধানীর আজিমপুরে চলন্ত বাসে এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে বাসচালককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মো. মাহবুবুর রহমান নামের বাসচালককে বুধবার রাতে আশুলিয়া থেকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার কুদরত-ই-খুদা গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, এইচএসসি পাশ করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির চেষ্টায় থাকা ওই শিক্ষার্থীর বাসা আজিমপুর এলাকায়। ২৪ জুলাই রাতে ধানমণ্ডি থেকে বাসায় যাওয়ার পথে বাসের ভেতর নিপীড়নের শিকার হওয়ার পর তিনি ফেসবুকে ঘটনাটি প্রকাশ করেন।

বিষয়টি নজরে এলে পুলিশ ওই তরুণীর সঙ্গে যোগাযোগ করে। পরে লালবাগ থানায় মেয়েটির বাবা একটি মামলা করেন এবং পুলিশ অভিযান চালিয়ে বাস চালক মাহবুবুরকে গ্রেপ্তার করে।

তিনি জানান, বাসে উঠে হেডফোন লাগিয়ে গান শুনতে শুনতে একপর্যায়ে ওই ছাত্রী তন্দ্রাচ্ছন্ন হয়ে পড়েন। সব যাত্রী নেমে যাওয়ায় পর বাসটিতে ওই ছাত্রী একাই ছিলেন। তখন বাসের চালকের সহকারী ওই ছাত্রীর সঙ্গে অশালীন আচরণ করলে তিনি চিৎকার শুরু করেন। ওই ছাত্রী বাস থামাতে বলার পরও চালক বাস চালিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে আজিমপুর গার্লস স্কুলের কাছে বাসটির গতি কমলে ওই ছাত্রী লাফ দিয়ে বাস থেকে নেমে যান।

এ ঘটনায় মামলা হওয়ার পর তদন্তে নেমে পুলিশ ক্লোজড সার্কিট (সিসি ক্যামেরা) ক্যামেরার ভিডিও দেখে বাসটি শনাক্ত করে এবং চালক মাহবুবুর রহমানকে গ্রেপ্তার করে।

পাশাপাশি ওই বাসটি পুলিশ জব্দ করেছে বলে জানান অতিরিক্ত উপ কমিশনার কুদরত-ই-খুদা।

About

Popular Links