Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

আলিয়া: তারকাখ্যাতি নয়, কন্টেন্টই সাফল্যের চাবিকাঠি

বক্স অফিস ব্যর্থতায় প্রযোজকরা তারকাদের পারিশ্রমিক পুনর্মূল্যায়নের কথা ভাবছেন বলেও মনে করেন আলিয়া

আপডেট : ০২ আগস্ট ২০২২, ০৭:৫৭ পিএম

“শামসেরা” ছবি দিয়ে চার বছর পর বড় পর্দায় প্রত্যবর্তন হয় বলিউড তারকা রণবীর কাপুরের। গত ২২ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তির অল্প কিছুদিনের মধ্যেই ব্যর্থতার মুখ দেখেছে ছবিটি। ১৫০ কোটি রুপি বাজেটের সিনেমাটি গত ৩১ জুলাই পর্যন্ত মাত্র ৬০ কোটি রুপি আয় করেছে।

স্বামীর বলিউড প্রত্যাবর্তন সফল না হওয়ার বিষয়ে মুখ খুলেছেন রণবীরের স্ত্রী আলিয়া ভাট। এ অভিনেত্রী মনে করেন, বর্তমানে তারকাখ্যাতির চেয়ে কন্টেন্ট তথা বিষয়বস্তুই একটি সিনেমার সাফল্যের মূল চাবিকাঠি। এমনকি তারকাদের পারিশ্রমিক নিয়েও প্রযোজকরা নতুন করে ভাবছেন বলে জানিয়েছেন আলিয়া।

এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

বলিউড ইন্ডাস্ট্রির জন্য সময়টা একদমই ভালো যাচ্ছে না। করোনাভাইরাস মহামারি পরবর্তী সময়ে বলিউডের অধিকাংশ ছবিই বক্স অফিসে ব্যর্থ হয়েছে। ২০২২ সালেও বক্স অফিসে সফল হওয়া সিনেমার সংখ্যা হাতে গোনা।

ইন্ডিয়ান এক্সপ্রেসেকে দেওয়া এক সাক্ষাৎকারে বলিউডের সাম্প্রতিক ভরাডুবির কারণ প্রসঙ্গে আলিয়া ভাট বলেন, “কন্টেন্ট ছাড়া শুধু তারকাদের নামের জোরে এখন আর কোনো সিনেমা সাফল্য পায় না। কারণ দিনশেষে কন্টেন্টের জোরেই দর্শক হলে আসে। অবশ্যই পর্দার লার্জার দ্যান লাইফ অভিজ্ঞতাকে প্রতিস্থাপন করা সম্ভব না, কিন্তু ভালো বিষয়বস্তুর গভীরতাই এখনকার দিনে দর্শককে সিনেমার দিকে টেনে আনে।” 

বক্স অফিসে ব্যর্থতার পরও একজন তারকার আয়ের প্রসঙ্গে আলিয়া বলেন, “আমি স্বীকার করি সিনেমার বাজেটের সঙ্গে সামঞ্জস্য রেখে তারকাদের পারিশ্রমিক নির্ধারণ হওয়া উচিত। কিন্তু কেউ কত টাকা পারিশ্রমিক দাবি করবে, আমি সে বিষয়ে মন্তব্য করার মতো কেউ না। তবে বক্স অফিস ব্যর্থতার পরও অনেকে তারকাই নিজের পারিশ্রমিকের টাকা ফিরিয়ে দিতে অস্বীকৃতি জানায়। তবে আমার মনে হয় অনেক প্রযোজক তারকাদের পারিশ্রমিকের বিষয়ে নতুন করে ভাবছেন। এমনকি তারকারাও নিজের পারিশ্রমিকের বিষয়ে নতুন করে ভাবছে।”

আলিয়া ভাটকে সর্বশেষ বড় পর্দায় দেখা গিয়েছিল “গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি” সিনেমায়। ২০২২ সালে যে কয়টি চলচ্চিত্র বক্স অফিসে সাফল্য পেয়েছে, তার মধ্যে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত সিনেমাটি অন্যতম।

আগামী ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে আলিয়া ভাট অভিনীত চলচ্চিত্র “ব্রহ্মাস্ত্র”। এ ছবিতে প্রথমবারের মতো স্বামী রণবীর কাপুরের সঙ্গে জুটি বাঁধবেন তিনি। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে আগামী ৫ আগস্ট মুক্তি পাবে তার অভিনীত আরেকটি সিনেমা “ডার্লিংস”, এছাড়া, সামনে “রকি অউর রানি কি প্রেম কাহিনি” ও “জি লে জারা” চলচ্চিত্রে আলিয়াকে দেখা যাবে।

এছাড়া, নেটফ্লিক্সের “হার্ট অব স্টোন” সিনেমায় অভিনয়ের মাধ্যমে হলিউডে অভিষেক হবে আলিয়ার। স্পাই থ্রিলার ঘরানার সিনেমায় আলিয়ার সঙ্গে দেখা যাবে হলিউড তারকা গ্যাল গ্যাডোটকেও।

About

Popular Links