Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

লুঙ্গি পরায় ‘পরাণ’-এর টিকিট না পাওয়ার অভিযোগ, সিনেপ্লেক্সের দুঃখপ্রকাশ

ঘটনার পর ‘পরাণ’ ছবির পরিচালক রায়হান রাফি, চিত্রনায়ক শরিফুল রাজ ও নায়িকা বিদ্যা সিনহা মিম ইতোমধ্যে ওই বৃদ্ধের সঙ্গে একত্রে সিনেমা দেখার ইচ্ছের কথা জানিয়েছেন

আপডেট : ০৪ আগস্ট ২০২২, ০১:৪৫ পিএম

পবিত্র ঈদ-উল-আজহায় মুক্তিপ্রাপ্ত “পরাণ” সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ তুঙ্গে। বহুদিন পর ঢালিউড ইন্ডাস্ট্রির সিনেমা নিয়ে দর্শকদের মধ্যে এমন আগ্রহ দেখা যাচ্ছে। সেই আগ্রহ থেকেই “পরাণ” দেখতে এসেছিলেন এক বৃদ্ধ। কিন্তু অভিযোগ উঠেছে, লুঙ্গি পরে প্রেক্ষাগৃহে আসার কারণে তিনি টিকিট পাননি, ফলে সিনেমা না দেখেই তাকে ফিরতে হয়েছে।

বুধবার (৩ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। ৩৪ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যায়, প্রেক্ষাগৃহের সামনে এক বৃদ্ধ দাঁড়িয়ে আছেন। ক্যামেরার পেছন থেকে তাকে জিজ্ঞেস করা হয়, আপনার কাছে টিকিট বিক্রি করা হয়নি কেন? তখন সেই বৃদ্ধ উত্তর দেন, লুঙ্গি পরেছি, সেজন্য আমার কাছে টিকিট বিক্রি করা হয়নি।

অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়, ঢাকার মিরপুরে সনি-স্টার সিনেপ্লেক্সে এ ঘটনা ঘটে বলে দাবি করা হচ্ছে। অজ্ঞাত সেই বৃদ্ধকে সিনেপ্লেক্সের সামনে দাঁড়িয়ে বক্তব্য দিতে দেখা যায়।

ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়ে পড়ার সঙ্গে সবাই সমালোচনায় মেতে ওঠেন। বিষয়টি চোখ এড়ায়নি পরাণ ছবির পরিচালক রায়হান রাফি, চিত্রনায়ক শরিফুল রাজ ও নায়িকা বিদ্যা সিনহা মিমেরও। ইতোমধ্যে তারা ওই বৃদ্ধের সঙ্গে একত্রে সিনেমা দেখার ইচ্ছের কথা জানিয়েছেন। পাশাপাশি ওই বৃদ্ধ ব্যক্তির খোঁজও চালানো হচ্ছে।

রায়হান রাফী ফেসবুক পোস্টে বলেন,  “এই বৃদ্ধ বাবার সন্ধান দিতে পারবেন কেউ? আমাকে শুধু ইনবক্সে তার নম্বর বা ঠিকানা ম্যানেজ করে দিন প্লিজ। আমি নিজে তার সঙ্গে বসে ‘পরাণ’ দেখব। আমরা ছবিটা দেখব, বাবা-ছেলে গল্প করব। আমাকে কেউ একটু জোগাড় করে দেন প্লিজ। তাকে খুঁজতে আমাদের সাহায্য করুন। উনি লুঙ্গি পরেই ‘পরাণ’ দেখবে আমার টিমসহ।”

এছাড়া, শরিফুল রাজ ও বিদ্যা সিনহা মিমও ফেসবুকে নিজ নিজ পোস্টের মাধ্যমে ওই বৃদ্ধ ব্যক্তির সন্ধান চেয়ছেন।

তবে পুরো ঘটনাটিকে দুর্ভাগ্যজনকভাবে ভুল বোঝাবুঝির ফল হিসেবে দাবি করেছে স্টার সিনেপ্লেক্স। ঘটনাটিতে বিস্ময় প্রকাশ করে এ বিষয়ে সঠিক তদন্ত করা হবে বলেও জানিয়েছে তারা।

স্টার সিনেপ্লেক্সের পক্ষ থেকে ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, “আমাদের সংস্থায় এমন কোনো নিয়ম বা নীতি নেই, যেখানে লুঙ্গি পরার কারণে একজন ব্যক্তির কাছে টিকিট বিক্রি করা হবে না। আমরা জানাতে চাই, আমাদের সিনেমা হলে সবাই নিজেদের পছন্দের সিনেমা দেখার জন্য সবসময় স্বাগত। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ঘটনাটি সম্ভবত একটি দুর্ভাগ্যজনক ভুল বোঝাবুঝির ফল। এ ঘটনায় আমরা আন্তরিকভাবে দুঃখিত এবং আমাদের নজরে আনার জন্য সংশ্লিষ্ট পক্ষের প্রতি কৃতজ্ঞ। আমরা এই ঘটনাটি তদন্ত করছি, যেন ভবিষ্যতে এ ধরনের ভুল বোঝাবুঝি না হয়।”

ঘটনা প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও বিপণন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, “পোশাক পরা নিয়ে আমাদের বৈষম্যমূলক কোনো নিয়মই নেই। এটা দুঃখজনক ঘটনা। আসলে কী ঘটেছিল, তা জানতে এর তদন্ত করা হচ্ছে।”

About

Popular Links