Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

অর্থপাচার করেছেন জ্যাকুলিন, জানালো ইডি

ধনাঢ্য এক ব্যবসায়ীর স্ত্রীর সঙ্গে প্রতারণা করে ২০০ কোটি রুপি আত্মসাৎ করেছেন সুকেশ চন্দ্রশেখর নামের এক প্রতারক

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ০৫:২৬ পিএম

অর্থপাচার মামলায় অভিযুক্ত চন্দ্রশেখর সুকেশের সঙ্গে কথিত প্রেম এবং সংশ্লিষ্টতা ইস্যুতে দীর্ঘদিন ধরে আলোচনায় বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। এবার ওই মামলার চার্জশিটে শ্রীলঙ্কান অভিনেত্রীর নাম যুক্ত করেছে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, বুধবার (১৭ আগস্ট) মামলার অতিরিক্ত চার্জশিট আদালতে জমা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ধনাঢ্য এক ব্যবসায়ীর স্ত্রীর সঙ্গে প্রতারণা করে ২০০ কোটি রুপি আত্মসাৎ করেছেন সুকেশ চন্দ্রশেখর নামের এক প্রতারক। তার বিরুদ্ধে মামলা করে দিল্লি পুলিশের আর্থিক দুর্নীতি বিভাগ। সেই মামলার পরিপ্রেক্ষিতে তদন্ত শুরু করে ইডি।

ইডি একটি বিবৃতিতে জানায়, “সুকেশ চন্দ্রশেখর চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের আয় করা ২০০ কোটি রূপি থেকে জ্যাকুলিন ফার্নান্দেজকে ৫ কোটি ৭১ লাখ রূপি মূল্যের বেশ কয়েকটি উপহার দিয়েছিলেন। এই মামলায় তার সহযোগী ও সহঅভিযুক্ত পিঙ্কি ইরানিকে সরবরাহের জন্য চন্দ্রশেখর এই উপহারগুলো রেখেছিলেন।”

চন্দ্রশেখরের কাছ থেকে পাওয়া উপহারগুলোর মধ্যে রয়েছে- ৫২ লাখ রূপির একটি ঘোড়া এবং ৯ লাখ রূপির একটি পারস্য বিড়াল। এছাড়া, লঙ্কান তারকার পরিবারের সদস্যরাও চন্দ্রশেখরের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে।

ফার্নান্দেস একজন শ্রীলঙ্কার নাগরিক। ২০০৯ সালে বলিউডে তার অভিষেক হয়।

অর্থপাচারের এ মামলায় এখন পর্যন্ত মোট ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে রয়েছেন চন্দ্রশেখর ও তার স্ত্রী লীনা মারিয়া পল।

About

Popular Links