Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

নিজেকে ‘ডিরেক্টর ডিপেনডেন্ট আর্টিস্ট’ বললেন শরিফুল রাজ

শরিফুল রাজ বলেন, ‘সালমান শাহ’র শহরে আমার বেড়ে ওঠা, এটাই অনেক কিছু’

আপডেট : ২৩ আগস্ট ২০২২, ০৯:৪৭ এএম

নিজেকে “ডিরেক্টর ডিপেনডেন্ট আর্টিস্ট” দাবি করলেন সময়ের আলোচিত অভিনেতা শরিফুল রাজ। সোমবার (২২ আগস্ট) সিলেটে নিজের অভিনীত “পরাণ” এবং “হাওয়া” সিনেমা দেখেন রাজ। এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, “সিলেট শহরটা আমার কাছে স্মৃতিবিজড়িত শহর। আমি সিলেটে আসি ২০০২-০৪ সালের দিকে। এইডেড স্কুল, মদনমোহন কলেজে আমি পড়েছি। সিলেট আমার প্রিয় শহর। কালচারালি সিলেট অনেক স্ট্রং।”

সিলেটের পাঁচ তারকাবিশিষ্ট গ্র্যান্ড সিলেট হোটেল অ্যান্ড রিসোর্টে সিনেপ্লেক্সে সিনেমা দেখতে আসা দর্শকদের সঙ্গেও শরীফুল রাজ কথা বলেন। এ সময় দর্শকদের ভালোবাসায় তিনি সিক্ত হন।

সিনেমার দর্শকদের প্রতিক্রিয়া জানার আগে স্থানীয় সংবাদকর্মীদের সঙ্গে সিনেপ্লেক্সের সামনে কথা বলেন শরীফুল রাজ । এ সময় তিনি বলেন, “সিলেটে পরিবার নিয়ে সিনেমা দেখার মতো ভালো সিনেমা হল কিংবা পরিবেশ ছিল না। গ্র্যান্ড সিলেটে সিনেপ্লেক্স চালু হওয়ায় অনেকেই এখন পরিবার নিয়ে সিনেমা দেখতে পারছেন।”

চিত্রনায়ক শরীফুল রাজ বলেন, “সিলেটের সিনেমা হলগুলোতেও আমি প্রচুর সিনেমা দেখেছি। নিজে টিকিট কেটে সিনেমা দেখতাম। একটা সময়, আমার জানামতে, এখানে ১৫-১৬টা হল ছিল। এখন অনেকগুলোই নেই। তবে এই সিনেপ্লেক্স উদ্বোধনের পর থেকেই ভেবেছি, আসব। এখানে দ্বিতীয় সপ্তাহের মতো এখন ‘পরাণ’ চলছে। ‘হাওয়া’ ও ভালো চলেছে। নিজের শহরে সেটা দেখার তাড়না থেকেই সিলেটে আসা।”

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ প্রসঙ্গে শরীফুল বলেন, “প্রায়ই আব্বু আমাকে নিয়ে মাজারে যেতেন। সেখানে সালমান শাহর কবর দেখতাম। স্কুলে যাওয়ার সময় সালমান শাহর বাড়ির সামনে দিয়ে যেতাম। এসব আমাকে অনুপ্রাণিত করেছে। সালমান শাহ একজন সুপারস্টার। এমন আধুনিক ও সুদর্শন নায়ক বাংলা সিনেমায় আর কবে আসবে, জানি না! সালমান শাহর শহরে আমার বেড়ে ওঠা, এটাই অনেক কিছু। সালমান শাহকে এখনো মানুষ ভালোবাসে, লালন করে, ধারণ করে। আমার প্রিয় নায়ক তিনি।”

রায়হান রাফী পরিচালিত “পরাণ” সিনেমায় রাজ ছাড়াও আছেন বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান।  

মেজবাউর রহমান সুমন পরিচালিত হাওয়া সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস।

About

Popular Links