Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতীয় দর্শক, মিডিয়ার মন জিতে নিলো ‘কারাগার’

গত ১৯ আগস্ট ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এ  মুক্তিপ্রাপ্ত ওয়েব সিরিজটি দর্শকদের প্রশংসায় ভাসছে 

আপডেট : ২৪ আগস্ট ২০২২, ০৩:১১ পিএম

গত ১৯ আগস্ট ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এ  মুক্তি পেয়েছে “কারাগার- প্রথম পর্ব” ওয়েব সিরিজটি। ব্যাতিক্রমী গল্প, দুর্দান্ত চিত্রনাট্য এবং সবার অভিনয়ের কারণে সৈয়দ আহমেদ শাওকির পরিচালিত ওয়েব সিরিজটি মুক্তির পর থেকেই দর্শকদের প্রশংসায় ভাসছে।

বাংলাদেশ ছাপিয়ে “কারাগার- প্রথম পর্ব” ওয়েব সিরিজটির প্রশস্তি ছড়িয়ে পড়েছে ভারতেও । বাংলাদেশি ওয়েব সিরিজটি নিয়ে সম্প্রতি ভারতের অন্যতম প্রচলিত এবং জনপ্রিয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ায় একটি রিভিউ প্রকাশিত হয়েছে।

“কারাগার সিজন ১ রিভিউ: সম্ভাবনাময় নতুন ওয়েব সিরিজের দুর্দান্ত শুরু” শিরোনামের সেই রিভিউতে কেন্দ্রীয় চরিত্র চঞ্চল চৌধুরীসহ গোটা টিমের প্রশংসা করা হয়। সমালোচকের দৃষ্টিকোণ থেকে ওয়েব সিরিজটিকে ৪/৫ রেটিং দেওয়া হয়েছে।

রিভিউতে বলা হয়, আপনি যদি চঞ্চল চৌধুরীর সাম্প্রতিক পারফরম্যান্স এবং এর আগে আরেক ওয়েব সিরিজ “তাকাদীর” দেখে থাকেন, তাহলে বুঝতে পারবেন চঞ্চল এবং নির্মাতা সৈয়দ আহমেদ শাওকির মেলবন্ধন কী জাদু তৈরি করতে পারে। “কারাগার- প্রথম পর্ব” ওয়েব সিরিজটির বিভিন্ন চরিত্রে অভিনেতাদের দুর্দান্ত অভিনয় এবং পরিচালকের নিখুঁত মুন্সিয়ানায় সেই মোহময় জাদু আরও একবার পরিলক্ষিত হয়েছে।

রিভিউতে কারাগারের চিত্রনাট্যের প্রশংসা করে বলা হয়,  “কারাগার- প্রথম পর্ব” ওয়েব সিরিজটি এমন একটি গল্পের ওপর গড়ে উঠেছে, যেখানে আপনি এক মুহূর্তের জন্য মনোযোগ হারাতে পারবেন না। কারণ একবার মনযোগ হারালেই আপনি আর পুরো গল্পের কিছুই বুঝতে পারবেন না। ওয়েব সিরিজটিতে একটি রহস্যের গন্ধ রয়েছে, যা নিঃসন্দেহে দর্শককে শেষ পর্যন্ত ধরে রাখবে।

এছাড়া, রিভিউতে চিত্রগ্রাহক বরকত হোসেন পলাশ থেকে শুরু করে লেখক নেয়ামত উল্লাহ মাসুম পর্যন্ত পর্দার আড়ালে থাকা সব কলাকুশলীকেই তাদের কাজের জন্য প্রশংসায় সিক্ত করা হয়েছে। কারণ তাদের অক্লান্ত প্রচেষ্টাতেই দর্শকদের মধ্যে এই ওয়েব সিরিজ নিয়ে আগ্রহের সৃষ্টি হয়েছে।

ওয়েব সিরিজের বিভিন্ন চরিত্রের প্রশংসা করে রিভিউতে বলা হয়, এ ধরনের চরিত্রে চঞ্চল চৌধুরীকে পর্দায় দেখাটা চোখের জন্য প্রশান্তির। এখানে সম্ভবত তিনি নিজের ক্যারিয়ারের অন্যতম সেরা এবং নিখুঁত অভিনয় করেছেন। এফএস নাঈমের ক্ষোভ এবং ইন্তেখাব দিনারের অভিনয়ও প্রশংসনীয়। জেলারের চরিত্রে ইন্তেখাব দিনারের অভিনয় দর্শকদের মধ্যে মিশ্র অনুভূতির জন্ম দেবে বলেও উল্লেখ করা হয়।

রিভিউটিতে   “কারাগার- প্রথম পর্ব” ওয়েব সিরিজটিকে পরিচালনা, চিত্রনাট্য, সঙ্গীত এবং দৃশ্যমান আবেদনের জন্য ৪/৫ এবং সংলাপের জন্য ৩/৫ রেটিং দেওয়া হয়। বিদেশি দর্শকদের কাছে এভাবে দেশীয় কন্টেন্টের প্রশংসা দেশের ওটিটি প্ল্যাটফর্মের জন্য বেশ আশাব্যঞ্জক এবং উৎসাহ জাগানিয়া।

About

Popular Links