Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

চঞ্চল চৌধুরী: হাওয়া সিনেমার শালিক পাখি নিয়ে বিতর্ক দুঃখজনক

চঞ্চল চৌধুরী বলেন, ‘হাওয়ার মতো একটি চলচ্চিত্র নিয়ে এমনটা আমরা আশা করি না। এটি বিব্রতকর। শিল্পের প্রতি দায় থেকে আমরা কাজ করি, অনেকের শ্রম ও মেধা ব্যয় হয়’

আপডেট : ২৫ আগস্ট ২০২২, ০১:০৪ পিএম

মেজাবাউর রহমান সুমন পরিচালিত বর্তমান সময়ের আলোচিত সিনেমা “হাওয়া”তে একটি শালিক পাখি নিয়ে যে বিতর্ক তৈরি করা হয়েছে, সেটিকে “দুঃখজনক” বলে মন্তব্য করেছেন সিনেমাটির অন্যতম অভিনেতা চঞ্চল চৌধুরী।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে র্মাতা, শিল্পী ও কলাকুশলীদের “বাংলা চলচ্চিত্র বা কন্টটেন্টে সেন্সরশিপের খড়গ গল্প বলার স্বাধীনতা চাই” শীর্ষক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

এতে অংশ নিতে এসে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের সঙ্গে আলাপচারিতায় এমন মন্তব্য করেন তিনি।

চঞ্চল চৌধুরী বলেন, “হাওয়ার মতো একটি চলচ্চিত্র নিয়ে এমনটা আমরা আশা করি না। এটি বিব্রতকর। শিল্পের প্রতি দায় থেকে আমরা কাজ করি, অনেকের শ্রম ও মেধা ব্যয় হয়।”

প্রসঙ্গত, সিনেমাটির বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন লঙ্ঘনের অভিযোগ ওঠায় এর প্রদর্শন নিষিদ্ধ চেয়ে আইনি নোটিশ দেওয়া হয়েছে।

২২ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার এ নোটিশ পাঠান।

এর আগে, ১৭ আগস্ট ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে বন অধিদপ্তরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক নারগিস সুলতানা বাদী হয়ে সিনেমাটির বিরুদ্ধে ২০ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করেন।

সিনেমাটিতে অভিনয় করেছেন, চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, নাজিফা তুষি,  সুমন আনোয়ার, সোহেল মণ্ডলসহ অনেকে।

About

Popular Links