Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

বাপ্পার প্রথম একক কনসার্ট!

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরার ৩ নম্বর হলে এই বিশেষ একক কনসার্টটি অনুষ্ঠিত হবে

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৪ পিএম

প্রখ্যাত সঙ্গীতশিল্পী বাপ্পা মজুমদারের আনুষ্ঠানিক ক্যারিয়ারের বয়স তিন দশক। এই সময়কালে তার সৃষ্টি অসামান্য। একক, ব্যান্ড, সিনেমা, নাটক আর মঞ্চে- সঙ্গীত ও কণ্ঠদ্যুতিতে শ্রোতাদের মোহিত করছেন প্রতিনিয়ত। তবে এবারই প্রথম তিনি শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন নতুন আবহে, একা। অর্থাৎ, দেশ-বিদেশে অজস্র কনসার্টে অংশ নিলেও এবারই প্রথম বাপ্পাকে ঘিরে আয়োজিত হচ্ছে একক শো। 

‘‘অ্যালাইভ এক্সপেরিয়েন্স’’ শিরোনামের এই কনসার্টের আয়োজন করছে এয়ারস্টার ও এলাইভ। ২৩ সেপ্টেম্বর রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরার ৩ নম্বর হলে এই বিশেষ একক কনসার্টটি অনুষ্ঠিত হবে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

আয়োজক সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়, এদিন সন্ধ্যা ৬টা থেকে মধ্যরাত পর্যন্ত চলবে বাপ্পা মজুমদারের পরিবেশনা। অনুষ্ঠানে তার সঙ্গে অতিথি শিল্পী হিসেবে অংশ নেবেন তিন কণ্ঠশিল্পী কণা, কোনাল ও শুভ।

এ আয়োজন নিয়ে উচ্ছ্বসিত বাপ্পা মজুমদার বলেন, ‌‌‘‘প্রথম একক কনসার্টে পারফর্ম করতে যাচ্ছি- এটা অন্যরকম এক ভালোলাগার বিষয়। ৩০ বছরের সঙ্গীত ক্যারিয়ার আমার। অথচ এই দীর্ঘ সফরে কেন জানি না, একক কনসার্ট করা হয়নি। এটা বেশ অস্বাভাবিক লাগছে এখন। এটাও সত্যি, কখনও এভাবে হয়ে ওঠেনি!  হয়তো সেভাবে কখনও ভাবিওনি। এবার সেটা হচ্ছে। অ্যালাইভের আয়োজন আমাকে সেই সাহসটা দিলো।’’

আয়োজকরা জানান, শ্রোতারা ৬০০, ১,২০০ এবং ৩,০০০ টাকা দামে যেকোনো একটি টিকিট সংগ্রহ করে এই কনসার্ট উপভোগ করতে পারবেন। ১০ সেপ্টেম্বর থেকে স্বাধীন-অ্যাপসহ নির্দিষ্ট কিছু স্থানে টিকিট পাওয়া যাবে।

১৯৯৫ সালে একক অ্যালবাম ‘‘তখন ভোর বেলা’’ দিয়ে অভিষেক হয় কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদারের।

About

Popular Links