Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিয়ের চার মাসেই নয়নতারা-ভিগনেশের সন্তান, তদন্তে নামছে তামিলনাড়ু সরকার

এ বছরের শুরুতেই ভারতে সারোগেসি পদ্ধতি সংক্রান্ত আইন সংশোধন করা হয়

আপডেট : ১৩ অক্টোবর ২০২২, ০৩:৩৪ পিএম

মা-বাবা হওয়া যেকোনো দম্পতির জন্যই আনন্দের উপলক্ষ। তবে দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা ও পরিচালক ভিগনেশের ক্ষেত্রে তা ডেকে আনছে বিড়ম্বনাও। কারণ সন্তানের মা-বাবা হওয়ার বিষয়ে এই দম্পতির ওপর তদন্ত চালাবে তামিলনাড়ু সরকার।

রবিবার (৯ অক্টোবর) বিয়ের চার মাস পরেই যমজ ছেলেসন্তানের মা-বাবা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা ও পরিচালক ভিগনেশ। অনেকেরই ধারণা, সারোগেসি পদ্ধতিতে সন্তান জন্ম দিয়েছেন এই তারকা দম্পতি।

নয়নতারা-ভিগনেশ দম্পতি কেউই অবশ্য এ বিষয়ে কোনো মন্তব্য করেননি। তবে এ বিষয়টি নিয়েই যাবতীয় প্রশ্নের উত্তর খুঁজে পেতে তদন্তের আশ্রয় নিতে যাচ্ছে তামিলনাড়ু সরকার। এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

তামিলনাড়ু সরকারের স্বাস্থ্যমন্ত্রী মা সুব্রামানিয়ান সোমবার ভারতীয় গণমাধ্যমকে জানান, সারোগেসি পদ্ধতি বেছে নেওয়ার সময় ভিগনেশ এবং নয়নতারা সঠিক নির্দেশিকা অনুসরণ করেছেন কি-না তা নিশ্চিত হতে সরকার তদন্ত করবে।


আরও পড়ুন- জমজ সন্তানের মা হলেন নয়নতারা


তিনি বলেন, নিয়ম অনুযায়ী, ২১ থেকে ৩৬ বছরের কম বয়সীরা ডিম্বাণু দান করতে পারে। আমরা ধারণা করছি, নয়নতারা ও ভিগনেশ এভাবেই সন্তান নিয়েছেন। নিয়ম অনুযায়ী এটি করা হয়েছে কি-না, স্বাস্থ্য পরিষেবার পরিচালক তা পরীক্ষা করবেন।

প্রসঙ্গত, এ বছরের শুরুতেই ভারতে সারোগেসি পদ্ধতি সংক্রান্ত আইন সংশোধন করা হয়েছিল। গত জানুয়ারি মাসে এ বিষয়ে দেশটির পার্লামেন্টে বিল পাস হয়।

বিলে বলা হয়, যেসব দম্পতি শারীরিকভাবে সন্তান ধারণে অক্ষম, তারাই শুধুমাত্র এই পদ্ধতি অবলম্বন করতে পারবেন। এছাড়া ৩৫ থেকে ৪৫ বছরের যেসব নারী বিধবা ও বিচ্ছেদ হয়েছে, তারাও এই পদ্ধতিতে সন্তানের মা হতে পারবেন।

সারোগেসি পদ্ধতি সংক্রান্ত আইন সংশোধনের আগেই নয়নতারা-ভিগনেশ দম্পতি সন্তানসম্ভবা ছিলেন কি-না, তা অবশ্য জানা যায়নি।

২০১৫ সালে “নানুম রাউডি ধান” সিনেমার শুটিং সেটে নয়নতারা ও বিগনেশ শিবান প্রেমের সম্পর্কে জড়ান। তারপর থেকে গত ৭ বছর চুটিয়ে প্রেম করছিলেন এই যুগল। দীর্ঘদিন একসঙ্গে থাকতেন নয়নতারা ও ভিগনেশ।

গত ৯ জুন ভারতের মহাবলীপুরমের শেরাটন পার্ক রিসোর্টে পরিণতি পায় তাদের প্রেমের গল্প। বিয়ের আসরে হাজির ছিলেন শাহরুখ খান, রজনীকান্ত, বিজয় সেতুপতি, মণিরত্নম, সূর্যা, আনন্দ শঙ্কর, নির্মাতা অ্যাটলি কুমার, প্রযোজক বনি কাপুরসহ অনেক তারকা।

About

Popular Links